ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / ফরিদগঞ্জে ছবি না তুলে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিল একদল তরুণ

ফরিদগঞ্জে ছবি না তুলে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিল একদল তরুণ

মাসুদ হোসেন : দরিদ্র মানুষের সম্মানের কথা চিন্তা করে রাতের আঁধারে গোপনে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছেন চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ঘনিয়া গ্রামের পাটওয়ারী বাড়ীর একদল তরুণ।
শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যার পর থেকে প্রথম ধাপে গ্রামের ৫৬ টি পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয় এসব ত্রাণ সামগ্রী।
এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এই তরুণরা। করোনা ভাইরাস পরিস্থিতিতে অসহায় পরিবারগুলোর কষ্ট দূর করতে তাদের এ ত্রাণ বিতরণ কর্মসূচি।
করোনা ভাইরাস পরিস্থিতিতে গ্রামের অসহায় মানুষের জন্য কিছু করা দরকার এমন চিন্তা থেকে ত্রাণ বিতরণের এ উদ্যোগ নেন পাটওয়ারী বাড়ীর তরুণরা। আর তাদের এ উদ্যোগে এগিয়ে আসেন বাড়ীর চাকরিজীবী-ব্যবসায়ী ও প্রবাসীরা। যে যার সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দেন। শনিবার সন্ধ্যার পর ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয় প্রথম ধাপের ত্রাণ সামগ্রী।
অসহায়-গরিবদের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে কয়েক তরুণ। দরিদ্রদের ছবি না তোলা ও নাম গোপন রাখা হচ্ছে জানিয়ে তরুণরা বলেন, আমরা ত্রাণ বিতরণ শুরু করছি। যাদের ত্রাণ দেওয়া হচ্ছে তাদের কোনো ছবি তোলা বা নাম প্রকাশ করা সম্পূর্ণ নিষেধ।
কঠোরভাবে স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে জানিয়ে তারা বলেন, আয় ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিতের জন্য আমরা ত্রাণ গ্রহণকারীদের একটা তালিকা সংরক্ষণ করছি। তবে এটি কখনোই প্রকাশ করা হবে না। শুধুমাত্র স্বচ্ছতা নিশ্চিত করতে বা কেউ কোনো অনিয়মের প্রশ্ন তুললে তা প্রমাণের জন্য এটি সংরক্ষণ করা হচ্ছে। একই সঙ্গে কে কত টাকা বা অনুদান হিসেবে কি দান করছেন এবং কত টাকা কিভাবে ব্যয় হচ্ছে খুব স্বচ্ছতার সঙ্গে হিসেব রাখা হচ্ছে। যাতে কারো কোনো সন্দেহ হলে যাচাই করা যায়।
ত্রাণ গ্রহিতাদের একজন বলেন, ওরা চুপিচুপি আমাদের ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছে। ওরা আমাদের সম্মানের কথা চিন্তা করেছে এটা অনেক ভাল লেগেছে।
Facebook Comments

Check Also

স্পর্শ রক্তদান চাঁদপুরের দুস্থ ও স্বেচ্ছাসেবীদের মাঝে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার : স্পর্শ রক্তদান চাঁদপুরের পক্ষ থেকে করোনা মহামারী দুর্যোগকালীন সময়ে শতাধিক অসহায়দের মাঝে …

vv