ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ফরিদগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল যুবলীগ

ফরিদগঞ্জে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল যুবলীগ

এস এম ইকবাল : করোনাভাইরাস মহামারিতে শ্রমিক সংকটে দিশেহারা ফরিদগঞ্জে এক কৃষকের এক একর জমির বোরো ধান কেটে আঁটি বেঁধে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন যুবলীগের নেতাকর্মীরা।

৪ মে মঙ্গলবার পৌর এলাকার পূর্ব বড়ালী গ্রামের কৃষক তোফাজ্জল হোসেনের জমির ধান কাটেন তাঁরা।

কৃষক তোফাজ্জল হোসেন জানান, ক্ষেতের বোরো ধান পেকে ক্ষেতেই পড়ে ছিল। তীব্র গরম ও প্রখর রোদের তাপে শ্রমিকেরা ধান কাটায় অপারগতা প্রকাশ করছিলেন। এদিকে করোনা ও লকডাউনের কারণে তাঁর দুশ্চিন্তা আরও বেড়ে যাচ্ছিল।

শ্রমিক সংকটের খবর পেয়ে চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়ার সার্বিক তত্ত্বাবধানে ও ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীনের উদ্যোগে উপজেলা, পৌর যুবলীগের নেতাকর্মীরা কৃষক তোফাজ্জল হোসেনের মাঠে গিয়ে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ধান কাটেন। পরে কাটা ধান আঁটি বেঁধে কৃষকের বাড়িতে পৌঁছে দেন তাঁরা। বাড়িতে মেশিনের মাধ্যমে সেই ধান মাড়াইও করে দেন যুবলীগের নেতাকর্মীরা। ১ একর জমির ধান কাটায় প্রায় ১০ হাজার টাকার উপকার হয়েছে বলে জানিয়েছেন কৃষক তোফাজ্জল হোসেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য এবং যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশে ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে করোনায় সংকটে পড়া কৃষকের পাশে দাঁড়িয়েছে যুবলীগ। মহান মে দিবস উপলক্ষে যুবলীগের নেতাকর্মীরা শ্রমিকের কাজ করে কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন।

ফরিদগঞ্জ উপজেলায় যদি কোনো কৃষক ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে ভোগেন, যুবলীগ সেই কৃষকের পাশে দাঁড়াবে বলেও জানান তিনি।

ধান কাঁটার সময় উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সদস্য বাবু অরুপ কর্মকার, উপজেলা যুবলীগের সদস্য রাছেল মিয়াজি, রায়নুজ্জামান, সাইফুল ইসলাম পাটওয়ারী, পৌর যুবলীগ নেতা নাছির উদ্দীন, ৯ নং গোবিন্দপুর ইউনিয়ন যুবলীগ নেতা সোহেল হোসেন রাজু, ১১ নং চরদুঃখিয়া ইউনিয়ন যুবলীগ নেতা শাহ্ পরান, সোহাগ, ১২ নং চরদুঃখিয়া ইউনিয়ন যুবলীগ নেতা মোশাররফ হোসেন, জুয়েল রানা, ২ নং বালিথুবা ইউনিয়ন যুবলীগ নেতা কবির তালুকদার, রাছেল হোসেন প্রমূখ।

উল্লেখ্যঃ ধান কাঁটার সময় স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, কৃষক তোফাজ্জল হোসেনে ও নেতাকর্মীদের সাথে ভার্চুয়াল মাধ্যমে কথা বলে ধন্যবাদ জানান এবং তিনি স্ব-শরীরে উপস্থিত থাকতে না পারায় দুঃখ প্রকাশ করেন।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv