ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় অনুসন্ধান / ফরিদগঞ্জে অর্পিত সম্পত্তিতে পাকা ভবন!

ফরিদগঞ্জে অর্পিত সম্পত্তিতে পাকা ভবন!

স্টাফ রিপোর্টার : ফরিদগঞ্জে লিজকৃত ভিপি সম্পত্তির উপর ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের বাসারা দোয়া বাড়ী দেশ বিভাজনের পর থেকে প্রায় দুই একরের উপরে ভিপি সম্পত্তি স্থানীও এক প্রভাবশালী পরিবারের দখলে রয়েছে।

প্রভাবশালী পরিবারটি হচ্ছে বাসারা মোল্লা বাড়ীর মৃত নোমান মাষ্টারের ছেলে দলিল লিখক সামসুদ্দিন মোল্লা গং।

গত প্রায় আড়াই যুগ পূর্বে জেলা প্রশাসকের কার্যালয় থেকে হিন্দুদের রেখে যাওয়া ৫৯০ দাগের ভিপি সম্পত্তি ৯৯ বছরের জন্য লিজ নেয় সামসুদ্দিন মোল্লারা। খোজ নিয়ে জানা যায় প্রতি বছরের লিজকৃত সম্পত্তি গত প্রায় এক যুগের বেশী সময় নবায়নের বকেয়া পড়ে আছে।

সরকারের নির্দেশনা অনুযায়ী লিজ সম্পত্তির উপর কোন ভাবেই ইমারত নির্মান করা যাবে না। অথচ প্রভাব বিস্তার করে মৃত নোমান মাষ্টারের ছেলে সামসুদ্দিন ও বাহার উদ্দিন মোল্লা গত ৩/৪ বছর পূর্বে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জোরপূর্বক ৩ তলা ভিত্তিপ্রস্তরের মধ্যে প্রথম তালার কাজ সম্পন্ন করে বসবাস করে আসছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীও কয়েকজন বলেন, আমাদের গ্রামে অনেক হিন্দু পরিবারের বসবাস। দেশ বিভাজনের সময় তারা ভারত চলে যায়। পরবর্তীকালে এ দোয়া বাড়ীর বিশাল এ সম্পত্তি সরকার নিয়ে যায়। শুনেছি সরকারের ঘর থেকে লিজ এনেছে মৃত নোমান মাষ্টার। বর্তমানে তার ছেলেরা কিভাবে বিল্ডিং নির্মাণ করেছে তার সঠিক ব্যাখ্যা কারও জানা নেই।

এ বিষয়ে বর্তমান দখলদার সামসুদ্দিন ও বাহার মোল্লার কাছে নির্মাণ সম্পর্কে জানতে চাইলে বলেন, আমরা লিজকৃত সম্পত্তির উপর ভবন নির্মাণ করিনি। হিন্দুদের কাছ থেকে আমাদের এক চাচাতো বোন ১০ শতাংশ জমি ক্রয় করেছে তার উপর আমরা বিল্ডিং নির্মাণ করেছি।

ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা শারমিন আক্তার বলেন, লিখিত কোন অভিযোগ পেলে অবশ্যই বিষয়টি ক্ষতিয়ে দেখবো।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ

বিশেষ প্রতিনিধি : শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সেলিম পাটোয়ারী লিটন ও …

vv