ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / ফরিদগঞ্জের গাজীপুর মিনি হাওর; করোনা ঝুঁকি নিয়েই ভ্রমণপিপাসুদের ভিড়

ফরিদগঞ্জের গাজীপুর মিনি হাওর; করোনা ঝুঁকি নিয়েই ভ্রমণপিপাসুদের ভিড়

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরে নতুন করে আরেকটি পর্যটনের জায়গা খুঁজে পেয়েছে ভ্রমণপিপাসু মানুষ। সেটি হলো চাঁদপুরের ফরিদগঞ্জের গাজীপুর মিনি হাওর। ওই স্থানটিতে ভ্রমণপিপাসু বহু মানুষ করোনা ঝুঁকি নিয়েই অবাধে বিচরণ করছে। এতে করে করোনা সংক্রমণের হার চাঁদপুরে আরো বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

ইতোপূর্বে চাঁদপুরের একমাত্র পর্যটন কেন্দ্র ছিল শহরের বড়স্টেশন মোলহেড। ইতোমধ্যে আরেকটি দর্শনীয় স্থান তৈরি হয়েছে ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর বাজার এলাকার ডাকাতিয়া নদীর ওপর নবনির্মিত ব্রীজ এবং মাছের ঝিলের দু’পাশের রাস্তায়। স্থানীয়রা ওই স্থানটির নাম দিয়েছে গাজীপুর মিনি হাওর।

নামটির পরিচিতি পাওয়ার পর থেকে সেখানে প্রতিদিন জেলা এবং জেলার বাইর থেকেও হাজার হাজার পর্যটক ভিড় করছেন।

যদিও করোনা পরিস্থিতি মাথায় রেখে দেশের সকল পর্যটন এরিয়া বন্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু চাঁদপুরের মানুষ একটানা ঘরে বন্দী থাকার কারণে একপ্রকার অস্বস্তিতে রয়েছেন। তাই তো একটু মনোরম পরিবেশ আর প্রকৃতির সন্ধান মেলা মাত্রই ঝুঁকি জেনেও এখানেই ছুটে আসছেন ভ্রমণপিপাসু মানুষগুলো।

ভ্রমণপিপাসুরা জীবনে ক্ষয়ে যাওয়া সময়কে ভুলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস পেতে ছুটে যাচ্ছেন ওই হাওরে। সন্ধ্যা হলে হাওরের পানিতে সূর্য স্নানের নয়নাভিরাম দৃশ্যপট নদী কিংবা সমুদ্র সৈকতের চেয়ে কোনো অংশে কম নয়। সেখানে যেমন পাবেন মনোরম বাতাস আর গ্রামের সহজ সরল মানুষ। তাইতো দূর-দুরান্ত থেকে প্রকৃতিপ্রেমী মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

ঘুরতে আসা জাহিদ মিলন ও ফারজানা জানান, করোনাভাইরাসের কারণে মানুষ প্রায় ৩ মাস ধরে ঘরবন্দী। গত কয়েকদিন ধরে ফেসবুকে গাজীপুর মিনি হাওর নামে এই স্থানটি ভাইরাল হয়। তারপর থেকেই এখানে আসার অপেক্ষায়। তবে করোনা পরিস্থিতিতে আমাদের ঝুঁকি নিয়ে এখানে আসা উচিত হয়নি। তবে যারা আসেন তারা যেন নিজেদেরকে নিরাপদে রাখেন।

গাজীপুর বাজার মিনি ঝিলের মৎস্য ব্যবসায়ী সাইফুল মেম্বার বলেন, এখানে নতুন করে একটি ব্রিজ আর ঝিলের দু’পাশে রাস্তা তৈরি হওয়ার আমরা যেমন উপকৃত হয়েছি, ঠিক তেমনি বেড়েছে এই এলাকার সৌন্দর্য। আমি এখানে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে থাকি। বছরে ৫/৭ কোটি টাকার মাছ বিক্রি করি। বর্তমানে মাছের ঝিল আর এই স্থানটি দেখতে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। তবে এই সময়ে না আসাই ভাল। কারণ এখানে আসলে সামাজিক দূরত্ব বজায় থাকে না।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান জানান, কিছুদিন আগেই গাজীপুর ব্রিজের কাজ শেষ হয়েছে। তবে ব্রিজ আর ঝিলের রাস্তার জন্য যে পরিবেশ এত সুন্দর হবে, তা আমাদের জানা ছিলো না। মানুষ করোনার মধ্যেও এখানে ছুটে আসছেন। কিন্তু আমার প্রত্যাশা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অপেক্ষা করা প্রয়োজন।

Facebook Comments

Check Also

পুলিশকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে : ডিআইজি আনোয়ার হোসেন

স্টাফ রিপোর্টার : পুলিশের সকল সদস্যকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। জবাবদিহিতার জায়গাটা …

vv