ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / প্রয়োজন সামাজিক সচেতনতা গড়ে তুলা : হাজীগঞ্জে চট্রগ্রামের ডিআইজি
হাজীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপারের নতুন কার্যালয় উদ্বোধনকালে ডিআইজি মো. আনোয়ার হোসেনসহ পুলিশের কর্মকর্তাবৃন্দ।

প্রয়োজন সামাজিক সচেতনতা গড়ে তুলা : হাজীগঞ্জে চট্রগ্রামের ডিআইজি

সাইফুল ইসলাম সিফাত : হাজীগঞ্জে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) এর নতুন কার্যালয় কাম বাসভবনের উদ্বোধন করা হয়েছে।

২৮ নভেম্বর শনিবার বিকেলে চট্রগ্রামের ডিআইজি মো. আনোয়ার হোসেন পিপিএম বিপএিম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নতুন ভবণ উদ্বোধন করা হয়।

নতুন কার্যালয় উদ্বোধন শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সকলকে মাদকের বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। পুলিশ তাদের কয়েকজনকে আটক করে জেলে পাঠাবে, পুনরায় তারা জেল থেকে বের হয়ে মাদকের সাথে সম্পৃক্ত হবে। এটি যেন মাদক ব্যবসায়ীরা না করতে পারে সেজন্য আমাদের প্রয়োজন সামাজিক সচেতনতা গড়ে তুলা। সমাজের সবাই ঐক্যবদ্ধ হয়ে এই কাজটি সফল করতে পারলে মাদকসহ সকল অপরাধ নির্মূল করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং অনেকটা একই রকম। আবার ভিন্নতাও আছে। বিট পুলিশিংয়ের মাধ্যমে অফিসারদের পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক হিসেবে ভাগ করা হয়েছে। তারা তার সেই ইউনিয়নের সকল তথ্য সংগ্রহ করছে এবং মামলার তদন্ত করছে। সে সাথে মানুষদের সচেতনও করছে। যারা সমাজের ভালো মানুষ তাদেরকে চিনতে পারছে, যারা খারাপ তাদেরকেও সে চিনতে পারছে। সমাজে যারা অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত থানা অফিসার তাদেরও চিহ্নিত করতে পারছে। আর কমিউনিটি পুলিশিং হচ্ছে কমিউনিটি মানুষদের নিয়ে গঠিত। এর একটি গঠনতন্ত্র রয়েছে।

ওই সময় চাঁদপুরের পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপি এম (বার), অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, সদর সার্কেল স্নিগ্ধা সরকার, থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন রনি, ওসি (তদন্ত) আব্দুর রশিদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মাদক মামলায় সাজা প্রাপ্ত আসামী ৪জন গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনের নির্দেশ মতে বিভিন্ন মামলার …

Shares
vv