ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / প্রযুক্তি নির্ভরতার মধ্যে শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে : রুহুল এমপি
মতলব উত্তরের নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বই উৎসবের উদ্বোধন করেন- চাঁদপুর-২ আসনের সসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রযুক্তি নির্ভরতার মধ্যে শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : করোনা পরিস্থিতির মধ্যেও যথাসময়ে প্রায় সাড়ে চার কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে সরকার। তবে এবার সম্পূর্ণ ভিন্ন এক পরিস্থিতিতে নতুন পাঠ্যবই হাতে পেতে শুরু করেছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। নেই কোন শোরগোল; নেই উৎসবের আমেজ। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে নতুন বই তুলে দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ।

করোনা মহামারির এ সময়ে সামাজিক দুরত্ব বজায় রেখে ও সকলের মাস্ক ব্যবহার নিশ্চিত করে শুক্রবার (১ জানুয়ারি) চাঁদপুরের মতলব উত্তরের নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বই উৎসবের উদ্বোধন করেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল।

উদ্বোধনকালে তিনি বলেন, শিক্ষা সরকারের দয়া নয়, মানুষের অধিকার। নতুন বছরের প্রথমদিনে আমরা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পারছি এর চেয়ে আনন্দের কিছু নেই। এমন এক সময় ছিল যখন বছরের মাঝামাঝি পর্যন্তও শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাত না।

আওয়ামী লীগ সরকার সেই দৃশ্যপট পরিবর্তন করেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা আবার আগের অবস্থানে ফিরে যেতে চাই না। এই শিশু শিক্ষার্থীরাই জাতির ভবিষ্যৎ। তাদেরকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে প্রযুক্তি নির্ভরতার মধ্যে শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে।

এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের সহযোগিতা চান তিনি।
চাঁদপুর-২ আসনের সসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় ও নাউরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. জাকারিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম।

আরো বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, শিক্ষানুরাগী হাজী শাহাব উদ্দীন ভূঁইয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য খোকন প্রধান, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের প্রভাষক মেহেদী মাসুদ, নাউরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখম বাহাউদ্দিন।

এ সময় শিক্ষক, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুর জেলা প্রশাসকের মহতি উদ্যােগ সর্বমহলে প্রশংসিত

সজীব খান : চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের মহতি উদ্যােগে সর্বমহলে তিনি প্রশংসিত হচ্ছেন। …

Shares
vv