ব্রেকিং নিউজঃ
Home / প্রবাস / প্রবাসী লিটনের সাহায্যে চাঁদপুর কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ফকরুল
অসুস্থ্য লিটনের পাশে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ ফখরুল আলম

প্রবাসী লিটনের সাহায্যে চাঁদপুর কর্মসংস্থান ও জনশক্তি অফিসের ফকরুল

অমরেশ দত্ত জয় : মরিশাসে গিয়ে কাজ করে ভালোই আয়রোজগার করছিলেন চাঁদপুরের লিটন চন্দ্র সরকার।সে শহরের দাসপাড়ার বাসিন্দা ও স্ত্রীসহ ২ সন্তানের জনক। ২০১৭ সালে তিনি এই প্রবাস জীবনে পারী জমান এবং হঠাৎ-ই করে একদিন ব্রেণ স্ট্রোক করে বসেন। এতে তার শরীরের বাম পাশ পুরোপুরি প্যারালাইসড হয়ে যায়। পরে মরিশাসে বেশ কিছুদিন চিকিৎসা করানোর পর তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। কিন্তু দেশে এসে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিলেও অবস্থার তেমন উন্নতি হচ্ছিলো না। এতে পরিবারের জমানো সম্পদ বিক্রি করে ভারতে চিকিৎসা করানো হলে এখন কিছুটা ভালো থাকলেও চলাফেরা করতে পারেন না। টাকার অভাবে চিকিৎসা চালিয়ে নেয়া তার স্ত্রীর পক্ষে কঠিন হয়ে দাঁড়িয়েছে।
৬ ডিসেম্বর শুক্রবার ঠিক এমন সংবাদ আসে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ ফখরুল আলমের কাছে।আর খবর পেয়েই তিনি লিটনের বাসায় ছুটে যান এবং তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।
এ সময় তিনি লিটনের পরিবারের কাছে জানতে চান! তারা সরকারী সহযোগীতার জন্য আবেদন করেননি কেন? এ ব্যপারে কিছু জানেন না বলে জানান লিটনের স্ত্রী। পরে সহকারী পরিচালক মোঃ ফকরুল আলম জানান, প্রবাসে কেউ অসুস্থ্য হয়ে দেশে ফেরত আসলেও তাকে দেশে আসার পরও যদি চিকিৎসা করতে হয়।সেক্ষেত্রে তার পরিবারের পক্ষে যদি তার ব্যায় বহুল চিকিৎসা চালানো সম্ভব না হয়। তাহলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওই অসুস্থ্য প্রবাসীর চিকিৎসা খরচ বাবদ আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা রয়েছে।
এ সময় পরবর্তী কর্মদিবসে লিটন চন্দ্র সরকার এর চিকিৎসা খরচ বাবদ আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে বলে জানান সহকারী পরিচালক মোঃ ফখরুল আলম।
Facebook Comments

Check Also

কচুয়ায় ১শ’ ৪০ জন পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি : চাঁদপুরের কচুয়ায় বিশ্বব্যাপি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সরকারি নির্দেশনা …

vv