ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ : মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ : মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে দু’টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (০৪-অক্টোবর) সকালে শাহরাস্তি উপজেলা কমপ্লেক্স এলাকায় ও মেহের (দোয়াভাঙ্গা) চিতোষী সড়কের গোপাল জিওর আখড়ার পূর্ব পাশে নবনির্মিত এ ভবনের উদ্বোধন করা হয়। ওইদিন শাহরাস্তি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহি অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রকল্পগুলোর শুভ উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত, নৌ- পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। তিনি তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধারা জাতির সূর্যসন্তান তাদের কল্যাণে ‘‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’’ অনেক কর্মসূচি বাস্তবায়ন করেছেন। তারই ধারাবাহিক শাহরাস্তিতে মুক্তিযোদ্ধাদের জন্য (২ কোটি ৩৫ লক্ষ ৯৩ হাজার ৩২৯.৪৫ টাকা ব্যয়ে এ নির্মিত কমপ্লেক্স ভবন।একই সময় উপজেলা কমপ্লেক্সে এলাকায় নবনির্মিত আরেকটি প্রশাসনিক ভবন ও হলরুম ৫ কোটি ৯১ হাজার ৭৪১ টাকা ব্যয়ে আধুনিক প্রকৌশল প্রযুক্তির সাজে সজ্জিত করে নির্মাণ করা হয়েছে বলে তিনি । এতে প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনায় ও জনগণের সেবা নিশ্চিত ত্বরান্বিত হবে। এছাড়া প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতায় হাজীগঞ্জ শাহরাস্তি উপজেলা আজ উন্নয়নের মহাসড়কে ভাসছে বলে অভিমত ব্যক্ত করেন তিনি ।

ওই সময় তিনি কিছু ফিরিস্তি ব্যাখ্যা করেন, যার মধ্যে উল্লেখযোগ্য প্রায় ৮ শ’ কিঃমি রাস্তা পাকা করন, ডাকাতিয়ার উপর ৮টি ব্রিজ নির্মাণ, ৯শ’’ ব্রীজ কালভার্ট নির্মাণ, প্রাইমারি, স্কুল-কলেজ-মাদ্রাসার ৮শ’ ভবন নির্মাণ করার কথা তুলে ধরেন । অতি শীঘ্রই দুই উপজেলায় ৭২ টি নতুন প্রকল্প উদ্বোধন করা হবে বলেও ঘোষণা করেন তিনি। এছাড়া ডাকাতিয়া নদী সংলগ্ন ছিকুটিয়া-নোয়াগাঁও এলাকায় ওয়াকওয়ের মেগা প্রকল্প সহসায় উদ্বোধন করা হবে বলেও জানান। পরিশেষে শাহরাস্তি উপজেলার প্রথম নারী ইউএনও শিরীন আক্তারের ভূয়সী প্রশংসা করেন সাংসদ। করোনাকালীন এ প্রতিকূল অবস্থার মধ্য তিনি প্রশাসনিক দক্ষতার সহিত সকল উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন ও জনদুর্ভোগ লাঘব করেছেন। এরপর উপজেলা নির্বাহী অফিসার সম্প্রতি উপজেলা পরিষদে বিভিন্ন প্রশাসনিক দপ্তরের কর্মরত সদ্য যোগদানকৃত কর্মকর্তাদের সঙ্গে সাংসদকে পরিচয় করিয়ে দেন। উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতির সূর্যসন্তান মুক্তিযোদ্ধাদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মমিন মোল্লা, আ’লীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান বিএসসি, বর্তমান মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিরে ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান পাটোয়ারী,মুক্তিযোদ্ধা প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির।

অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহরাস্তি পৌরসভা মেয়র উন্নয়ন সমন্বয় কমিটির আহ্বায়ক আলহাজ্ব আব্দুল লতিফ, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান, সাবেক শাহরাস্তি প্রকৌশলী বর্তমান হাজিগঞ্জ উপজেলা প্রকৌশলী রেজওয়ানুর রহমান,উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার , উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত প্যানেল চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান আলীগ নেতা তোফায়েল আহমেদ ইরান, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন প্রমুখ।

এছাড়া উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা পরিষদ সদস্য উপজেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, চৌধুরী মোস্তফা কামাল, সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলামের একান্ত সহকারী মশিউর রহমান শাহীন, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার,সাবেক পৌর আ’লীগের আহবায়ক রেজাউল করিম মিন্টু, উপজেলা আ’লীগের আইন বিষয়ক উপদেষ্টা শাহরাস্তি পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এডভোকেট ইলিয়াস মিন্টু, যুবলীগের আহ্বায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর শাহবুদ্দিন, যুবলীগের যুগ্ন আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি, ছাত্রলীগ সভাপতি এমদাদুল হক মিলন, সাধারণ সম্পাদক মুরাদ হসেন, উপজেলা আ’লীগের পৌরসভা ও ১০টি ইউপির চেয়ারম্যান আ’লীগের দলীয় কমিটির নেতৃবৃন্দ কর্মী সমর্থক সুধীজন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জের রূপসা উত্তর ইউনিয়নে নৌকা পেতে চান ৮ জন

এস এম ইকবাল : স্বতঃস্ফূর্তভাবে নেতাকর্মীদের অংশ গ্রহনের মধ্যদিয়ে ফরিদগঞ্জের ১৫নং রূপসা (উত্তর) ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূল …

Shares
vv