ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / প্রকৃত দ্বীনি শিক্ষার মাধ্যমে দেশ প্রেমিক নাগরিক গড়ে তুলতে হবে : প্রেসক্লাব সভাপতি

প্রকৃত দ্বীনি শিক্ষার মাধ্যমে দেশ প্রেমিক নাগরিক গড়ে তুলতে হবে : প্রেসক্লাব সভাপতি

এইচ.এম নিজাম : ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর ইউনিয়নে মধ্য বাসারা হাতেমিয়া ফোরকানিয়া নূরানী সুন্নিয়া মাদ্রাসার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর মধ্য বাসারা গ্রামে হাতেমিয়া ফোরকানিয়া নূরানী সুন্নিয়া মাদ্রাসা উদ্বোধন অনুষ্ঠিত হয়।
মাদ্রাসার সভাপতি মোঃ মাসুদুর রহমান মুন্সির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।
অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাসারা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন মজুমদার খোকা।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, বর্তমানে আমাদের দেশে কিছু কিছু মাদ্রাসা শিক্ষার মধ্যে গুমরাহিতে ভরে গিয়েছে। ছোট ছোট ছেলে মেয়েদের কে ভুল মেসেজ দেওয়া হচ্ছে। কিছু কিছু জায়গায় ছাত্রদেরকে প্রকৃত দ্বীনি শিক্ষা দিচ্ছে না। এখান থেকে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। ছোট ছোট ছেলে মেয়েদের কে প্রকৃত দ্বীনি শিক্ষার মাধ্যমে দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। তিনি কোরআন ও হাদিসের কয়েকটি আয়াতের উদ্বৃত্ত দিয়ে বলেন, রাসুল (সঃ) বলেছেন যে ব্যক্তির আচরণ কথাবার্তাও ব্যবহারের মাধ্যমে প্রতিবেশী নিরাপদে বসবাস করতে পারে সে প্রকৃত মানুষ নয়। আমি এবাদত করছি অথচ পরের হক নষ্ট করছি। আমি এবাদত করছি আবার আমার দ্বারা আমার প্রতিবেশী নির্যাতিত হচ্ছে। এটা তো মুসলমানের আচরণ হতে পারেনা। তিনি বলেন, আপনাদের প্রতিষ্ঠিত মাদ্রাসা মক্তব এর মাধ্যমে আগামী প্রজন্মকে এই শিক্ষাই দিতে হবে যে, তারা মানুষের সেবা করতে পারে, দেশের সেবা করতে পারে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে অবদান রাখতে পারে।
তিনি বলেন, মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করণে বর্তমান সরকার ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছে।
ফোরকানিয়া নূরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মাহবুবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ৩নং সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা মোঃ শরাফত উল্লাহ, কেন্দ্রীয় যুবলীগের সদস্য বাহাউদ্দিন বাহার, সুবিদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হক মিয়াজী, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবীদ মোঃ মজিবুর রহমান, মোঃ নজরুল ইসলাম পাটোয়ারী, মকিত মোল্লা প্রমূখ।
মিলাদ দোয়া ও মোনাজাতের মাধ্যমে মাদ্রাসা উদ্বোধন করেন সাদ্রা দরবার শরীফের পীর মাওলানা মুফতি আরিফ চৌধুরী।
Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv