ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / পোলট্রি ফার্মে বিদ্যুৎ ব্যবহারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

পোলট্রি ফার্মে বিদ্যুৎ ব্যবহারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

♦♦মতলব দক্ষিণ প্রতিবেদক♦♦ মতলব দক্ষিণে বহুতল ভবন ও পোলট্রি ফার্মে এক মিটারে ‘অবৈধভাবে’ বিদ্যুৎ ব্যবহারে তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যুৎ অফিস।

অনলাইন নিউজ পোর্টাল প্রিয় চাঁদপুর ও চাঁদপুর টাইমসে রোববার (৯ জুলাই) ‘মতলবে বিদ্যুতের একটি মিটারে চলছে ৪ পোলট্রি ফার্ম : বিষ্ফোরণ ও দুর্ঘটনার আশঙ্কা’ শিরোনামে তথ্যবহুল জনগুরত্বপূর্ণ সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নজরে আসলে এ ঘটনায় দু’সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির মতলব দক্ষিণ জোনাল অফিসের ডিজিএম মো. মোখলেছুর রহমান।

মোখলেছুর রহমান প্রিয় চাঁদপুরকে জানান, রোববার ঢাকিরগাঁও গ্রামের আ. হক ঢালীর ৪ তলা ভবনে যায় তদন্ত কমিটির দু’সদস্য। এক মিটারে ভবনের মালিক বিদ্যুৎ ব্যবহার করার বিষয়টি স্বীকার করে বলেন, তারা একাধিক মিটারের জন্য আবেদন করেছে।

প্রসঙ্গত, মৃত মালেক ঢালীর ছেলে আ. হক ঢালীর ৪ তলা ভবনের ৬টি ইউনিটসহ ৪ টি পোলট্রি ফার্ম ও ৪ সেডে এক মিটারের মাধ্যমে ‘অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করছে’ ভবন মালিক। এ ছাড়া পল্লী বিদ্যুৎ অফিসকে ফাঁকি দিয়ে বানিজ্যিক মিটার ব্যবহার না করে নিয়ম বহির্ভূতভাবে একটি আবাসিক মিটারের মাধ্যমে পোলট্রি ফার্মগুলোতে বিদ্যুৎ ব্যবহার করতে দেখা যায়।

পল্লী বিদ্যুতের সকল নিয়ম-নীতি তোয়াক্কা না করে নিজের খাম খেয়ালী মত অবৈধভাবে একটি মিটার দিয়ে পুরো ভবনসহ ব্যবসা প্রতিষ্ঠান পোলট্রি ফার্মে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করছে। বিদ্যুৎ অফিসের নিয়ম অনুয়ায়ী ভবনের প্রতি ইউনিটে কমপক্ষে একটি মিটার ও ৬ টি ইউনিটে ৬ টি মিটার এবং পোলট্রি ফার্মে বানিজ্যিক মিটার থাকার কথা।

তার এ কর্মকাণ্ড পল্লী বিদ্যুতের কোন নিয়ম নীতির মধ্যে পরেনা। মারাত্মক ঝুঁকি নিয়ে অবৈধভাবে একটি মিটারের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করছে।

Facebook Comments

Check Also

চাঁদপুর চান্দ্রায় চাঁদার দাবিতে ঠিকাদারের উপর হামলা, হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চাঁদার দাবিতে ঠিকাদার টিপু গাজীর উপর …

vv