ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / পেট ভরে খেতে পারলেই ঈদের আনন্দ

পেট ভরে খেতে পারলেই ঈদের আনন্দ

সকাল ৯টা। রাজধানীর আজিমপুর শাহি মসজিদ থেকে ঈদের নামাজ শেষে বাসায় ফিরছেন মুসুল্লিরা। ছোট-বড় সবার গায়ে নতুন জামা। ঈদে নামাজে সঙ্গে নিয়ে আসা শিশুদের আদর করে আইসক্রিম, চকলেট ও চিপস কিনে দিচ্ছেন তারা। এ সময় এক যুবককে দেখা যায় ভ্যান গাড়ি চালিয়ে যেতে। ভ্যান ভর্তি রদ্দি কাগজপত্র। গাড়ির উপরে দুই শিশুকে নিয়ে ঘুমে ঢুলুঢুলু চোখে বসে আছেন এক তরুণী।

কথা বলে জানা যায়, ভ্যানচালকের নাম ইলিয়াস হোসেন। সঙ্গের তরুণী তার স্ত্রী ফারজানা বেগম, পাঁচ বছরের মেয়ে ইয়ামিন ও ছেলে নুরুল ইসলাম (৩)। ইলিয়াস আলী পেশায় একজন দিনমজুর। অভাবের সংসারে বাড়তি টাকা উপার্জনের আশায় ঈদের দিন (সোমবার) স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে নিউমার্কেটে রদ্দি কাগজ ও কার্টন কুড়াতে এসেছেন।

ইলিয়াস হোসেন জানান, সারারাত দোকানে দোকানে ঘুরে কাগজ কুড়িয়েছেন। সকাল বেলা পরিচিত এক ভ্যানচালককে অনুরোধ করে একশ টাকায় ভ্যানভাড়া করে কামরাঙ্গীর ট্যানারি পুকুরের পাড়ের বাসায় ফিরছেন। পথে দোকানে রদ্দি কাগজ বিক্রি করে মুরগী ও পোলাওয়ের চাল কিনবেন।

ঈদে স্ত্রী-সন্তানদের ও নিজের জন্য কী কিনেছেন, জিজ্ঞাসা করতেই মাথা নিচু করে ফেলেন ইলিয়াস। পরে জানান, দিনমজুরি করে সংসার চলে তার। নুন আনতে পান্তা ফুরায়। মাসিক ২২শ’ টাকায় ভাড়া থাকেন। সংসার খরচ মিটিয়ে কারও জন্য নতুন জামা কাপড় কিনতে পারেননি। নিউমার্কেটের এক দোকানি একটা বিছানার চাদর উপহার দিয়েছেন।

ইলিয়াস আলি আরও বলেন, আজ (সোমবার) বাচ্চাগুলোকে নিয়ে এক বেলা পেট ভরে পোলাও-মাংস খাব। এটাই আমাদের ঈদের বড় আনন্দ।

প্রতিবেদন: ঢাকা অফিস

Facebook Comments

Check Also

ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরন দাবিদারদের ৬২ লক্ষাধিক টাকার চেক হস্তান্তর

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ …

vv