ব্রেকিং নিউজঃ
Home / বিনোদন / পৃথিবী যতদিন থাকবে বাংলার মাটিতে বঙ্গবন্ধু ততদিন বেঁচে থাকবেন : এম ইসফাক আহসান

পৃথিবী যতদিন থাকবে বাংলার মাটিতে বঙ্গবন্ধু ততদিন বেঁচে থাকবেন : এম ইসফাক আহসান

সাইদ হোসেন অপু,
বিশেষ প্রতিবেদক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থিয়েটার ফোরাম চাঁদপুরের ব্যবস্থাপনায় ২য় দিন সঙ্গীত ও নাটক মঞ্চস্থ হয়েছে।

জেলা পরিষদের চেয়ারম্যানের পৃষ্ঠপোষকতায় ৭ দিনব্যাপী নাট্যোৎসবের ২য় দিনে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে সংক্ষিপ্ত আলোচনা সভায় থিয়েটার ফোরাম নাট্যেৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন আহসান গ্রুপের পরিচালক এম ইসফাক আহসান, চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অতিথি হিসেবে আহসান গ্রুপের পরিচালক এম ইসফাক আহসান বক্তব্যে বলেন বঙ্গবন্ধু এই দেশে স্বাধীন না করলে সংবিধান হতো না। বঙ্গবন্ধু এ দেশের মানুষের জন্য অধিকার আদায়ে লড়াই করেছেন। ১৯৭২ সালে ১০ জানুয়ারী বঙ্গবন্ধু আমাদের মাঝে ফিরে আসেন। বঙ্গবন্ধুকে দেখে আমরা শিখেছি, কোন অনিয়ম তাকে বাধাগ্রস্থ করতে পারেনি। অনেক প্রতিক্ষার পর জাতির পিতা অন্ধকার থেকে আলোর পথে এসেছেন। তার মুক্তি লাভের পরেই তিনি বাঙালিদেরকে সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন দেখান। পৃথিবী যতদিন থাকবে বাংলার মাটিতে বঙ্গবন্ধু ততদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন।

 

পরে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় উদয়ন সঙ্গীত বিদ্যালয়। সবশেষে অনন্যা নাট্যগোষ্ঠীর পরিবেশনায় নাটক ‘ঘরজামাই’ মঞ্চস্থ হয়েছে। ঘরজামাই নাটকে রচনায় গোলাম সরওয়ার ও নির্দেশনায় ছিলেন শহীদ পাটওয়ারী। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মৃণাল সরকার, টুটুন চক্রবর্তী, রুনা আক্তার আশা, জসিম মেহেদী, মারিয়া ইসলাম রাত্রী, মুসকান, মুহাম্মদ আলমগীর ও শহীদ পাটওয়ারী।

আজ শনিবার সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন ‘নৃত্যধারা’ এবং স্বরলিপি নাট্যদলের পরিবেশনায় নাটক ‘দ্যা ম্যাড’।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ  উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকেলে …

vv