ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / পুরাণবাজার শ্রীরামদী অখন্ড মন্ডলীতে স্বরূপানন্দের জন্মোৎসব পালিত

পুরাণবাজার শ্রীরামদী অখন্ড মন্ডলীতে স্বরূপানন্দের জন্মোৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক : শ্রী শ্রী স্বামী স্বরূপানন্দ পরমহংস দেবের নিজ হাতে গড়া প্রথম অখন্ডমন্ডলি শ্ররামদী অখন্ড মন্ডলী’র আয়োজনে উৎসমুখর ও আনন্দঘন পরিবেশে স্বরূপানন্দের শুভ জন্মোৎসব পালন পালন করা হয়েছে। ২৯ ডিসেম্বর মঙ্গলবার চাঁদপুর শহরের পুরাণবাজারে শ্রীরামদী অখন্ড মন্ডলী মন্দীর প্রাঙণে ভক্তের অংশগ্রহণ ও উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে দুই দিনব্যাপী এই জন্মউৎসব পালিত হয়। মহামারী করোনার কারণে এবছর সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থবিধী মেনে অনাড়ম্বর পরিবেশে এই অায়োজন সুসম্পন্ন হয়।

অনুষ্ঠিত কর্মসূচির মধ্যে ছিলো ২৮ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৬টায় মঙ্গলঘট স্থাপন, সাড়ে ৬টায় অধিবাস দিবসের সমবেত উপাসনা, পরে হরি ঔঁ কৃত্যান এবং রাত সাড়ে ৮টায় সমবেত শান্তি বচনের মাধ্যমে অধিবাস সমাপন।

২৯ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টায় পবিত্র অখন্ড সংহিতা পাঠ, ৮.৩০ মিনিটে জন্মউৎসবের সমবেত উপসানা। এবং ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্বের সকল মানুষের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।
সকাল সাড়ে ১০টায় বেদমাতা ব্রহ্মগায়ত্রী গীত, নীরব নাম জপজজ্ঞ, বেলা পৌনে ১১টায় হরিওঁ কীর্তন এবং শান্তিবাচনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। তৎপরে আগত ভক্তদের মাঝে মহা প্রসাদ বিতরণ করা হয়।

দুই দিনব্যাপী জন্মৎসবের আয়োজন করে বাংলাদেশ অখন্ড সংগঠন চাঁদপুর জেলা সকল ভক্তবৃদন্দ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১২ জন

মাসুদ হোসেন : করোনা ভাইরাসে চাঁদপুরে নতুন করে আরো ৪জন আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্ত ব্যাক্তিরা …

Shares
vv