ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / পীর সাহেব চরমোনাই রহমতুল্লাআলাই ছিলেন আপোষহীন রাজনৈতিক নেতা : প্রকৌশলী আতিক

পীর সাহেব চরমোনাই রহমতুল্লাআলাই ছিলেন আপোষহীন রাজনৈতিক নেতা : প্রকৌশলী আতিক

এইচ. এম নিজাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আমির, আধ্যাত্মিক মহাপুরুষ সৈয়দ ফজলুল করিম পীর সাহেব চরমোনাই রহমাতুল্লাহ আলাইহি এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১১ সেপ্টেম্বর ২০২০ বিকাল সাড়ে তিনটায় ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার আয়োজনে শহরের বিপনীবাগ আইএবি মিলনায়তনে সংগঠনের সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক এইচ এম নিজাম উদ্দিনের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ।

তিনি তাঁর বক্তব্যে বলেন,পীর সাহেব চরমোনাই মাওলানা সৈয়দ ফজলুল করীম (রহ.) অপশক্তির কাছে কখনো মাথা নত করেননি। প্রচলিত রাজনীতির পরিবর্তে আদর্শিক পরিবর্তনের লক্ষ্য নিয়ে তিনি কাজ করেছেন।

আলোচনা করেন জাফরাবাদ দাওরায়ে হাদিস মাদ্রাসার প্রধান মুফতি ও শিক্ষা সচিব তোহা খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ লন্ডন শাখার সভাপতি চাঁদপুরের কৃতি সন্তান অ্যাডঃ মোঃ শফিক উদ্দিন মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবদীন,সাধারণ সম্পাদক কেএম ইয়াসিন রাশেদ সানী,দ্বীনি সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা জুবায়ের আহমাদ, চাঁদপুর পৌরসভা নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা শাখার সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, ইসলামী আন্দোলনের ছাত্র যুব বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি মোঃ নেছার উদ্দিন।

বক্তারা বলেন, মানুষের আত্মিক পরিশুদ্ধির পাশাপাশি জাতীয় স্বার্থে মরহুম পীর সাহেব রীতিমত রাজনীতিক ছিলেন। দেশ ও জাতির যেকোনো সঙ্কটে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।

তারা আরো বলেন, মরহুম পীর সাহেব একজন নির্মোহ রাজনীতিক ছিলেন এবং পীর হয়েও তিনি রাজনীতিতে এসে একটি ব্যতিক্রমী ধারা সৃষ্টি করে গেছেন।

Facebook Comments

Check Also

তেলে আগুন, স্বস্তি কাঁচা বাজারে!

এস.এম ইকবাল : বাঙালি মানেই খাদ্যরসিক। আর খাবারের প্রতি ভালোবাসা যেখানে, সেখানে বাজারে যাওয়ার প্রতি টান …

Shares
vv