ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / পাটলাই নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

পাটলাই নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : তাহিরপুর উপজেলার  সীমান্তবর্তী পাটলাই নদীতে খনিজ বালুভর্তি দুটি বাল্কহেড জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে জব্দকৃত বাল্কহেড ও খনিজ বালু জরিমানাসহ প্রায় সাতলাখ টাকায় নিলামে বিক্রয় করা হয়।
জানা গেছে, শুক্রবার দুপুরে উপজেলার মদনপুর গ্রাম সংলগ্ন পাটলাই নদীতীরে মালিকবিহীন খনিজ বালুবােঝাই দুটি বাল্কহেডসহ আনুমানিক ১৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। পরে নদীতীরের বৈঠাখালী বাঁধে প্রতি ঘনফুট বালু ৩২ টাকায় সর্বোচ্চ দরদাতার কাছে আয়কর,ভ্যাটসহ উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়। একই সময় অবৈধভাবে খনিজ বালু পরিবহনের দায়ে দুটি বাল্কহেড নৌযানের মালিক পক্ষদ্বয়ের নিকট হতে দেড়লাখ টাকা অর্থদন্ড জড়িমানা আদায় করা হয়। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাে.রায়হান কবির এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসসক মো. জাহাঙ্গীর হোসেন-এর নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির ভ্রাম্মমান আদালত পরিচালনা করেন। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন,তাহিরপুরে একশ্রেণির ব্যবসায়ী বিক্রয়ের জন্য অবৈধভাবে সীমান্তনদী মাহারাম,শান্তিপুর,চারাগাঁও, কলাগাঁও, লাকমাসহ সীমান্তের বিভিন্ন পাহাড়ি ছড়া হতে অবৈধভাবে খনিজ বালু উক্তোলন করে পাটলাই নদী তীরে একাধিক স্তুপে মজুদ করে রেখেছে। এসব বালু সরিয়ে নিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি বা নিলাম দেয়া হয়নি। এসব খনিজ বালু পর্যায়ক্রমে জব্দকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv