ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / জাতীয় / নৌকায় ভোট দিলে কেউ না খেয়ে থাকবে না : চাঁদপুরে প্রধানমন্ত্রী

নৌকায় ভোট দিলে কেউ না খেয়ে থাকবে না : চাঁদপুরে প্রধানমন্ত্রী

প্রিয় চাঁদপুর রিপোর্ট : আজ রবিবার ১ এপ্রিল বিকালে ৩ টা চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় চাঁদপুর স্টেডিয়াম মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা । জনসভায় প্রধান অতিথির ভাষণ দেন প্রধামন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা

ভাষণে তিনি বলেন, আওয়ামী লীগই উন্নয়নের রাজনীতি করে, অন্যরা নয়। নৌকায় ভোট দিলে কেউ খালি হাতে ফেরে না। ’অন্যদিকে বিএনপি-জামায়াত সরকারে লুটে খাওয়াটাই তাদের চরিত্র’।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র্য বিমোচন করা তার সরকারের লক্ষ্য। এ লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কেউ না খেয়ে থাকবে না। কেউ গৃহহারা থাকবে না। কমকরে হলেও একটি করে টিনের ঘর করে দেওয়ার পদক্ষেপ নেওয়া হবে।’ আপনার নৌকায় ভোট দিয়ে আওমীলীগ সরকার নির্বাচিত করেছেন’।

তিনি বলেন, আমরা কম্পিউটার শিক্ষাকে বাধ্যতামূলক করেছি, শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব করেছি। এছাড়া ৫০ হাজার স্কুলে মাল্টিমিডিয়া প্রজেক্টর করেছি। আমাদের ছেলে-মেয়েরা যেনো ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। এখন তারা নিজের ঘরে বসে কাজ পাচ্ছে। কর্মসংস্থান সৃষ্টি করা এটাই আমাদের লক্ষ্য।’

প্রধানমন্ত্রী বলেন, গৃহহীনদের জন্যে আশ্রায়ন প্রকল্প, স্বাস্থ্য সেবা নিশ্চিতে হাসপাতালের বেড সংখ্যা বৃদ্ধি ও কমিউনিটি ক্লিনিকগুলোর মানোন্নয়ন করা হয়েছে। বিনা জামানতে যুবসমাজকে ঋণ প্রদান করছি, যাতে করে তারা স্ব-উদ্যোগে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে পারে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে এক কোটি ৩০ লাখ শিক্ষার্থীর মা দের মোবাইল ফোনে বৃত্তি প্রদান ও ২০ লাখ মায়ের হাতে মোবাইল ফোন পৌঁছে দেয়া হয়েছে।

এর আগে চাঁদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বেলা ১১টায় প্রধানমন্ত্রী হাইমচর উপজেলায় বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকাও উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে চাঁদপুর স্টেডিয়ামে মিছিলে মিছিলে জনস্রোত নেমেছে। ।প্রধানমন্ত্রীকে বরণ করতে মোড়ে মোড়ে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। শহরের বাবুরহাট পুলিশ লাইন থেকে স্টেডিয়াম পর্যন্ত সড়কের দুই পাশে বিলবোর্ড আর তোরণে শোভা পায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।।

Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv