ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়ার দায়িত্ব রাষ্ট্রেপক্ষের : ইসমাঈল বেঙ্গল

নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়ার দায়িত্ব রাষ্ট্রেপক্ষের : ইসমাঈল বেঙ্গল

এস.এম ইকবাল : নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়ার দায়িত্ব রাষ্ট্রের বলে মনে করেন লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল।

বুধবার রাজধানীর মগবাজারে তার বাসভবনে করোনাভাইরাস নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশে প্রায় ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এতে করে চরম বিপদে পড়বে নিম্ন আয়ের মানুষ।

বেঙ্গল বলেন, সরকারি কর্মকর্তারা মাস শেষ হওয়ার আগেই বেতন পায়। দেশে যত দুর্যোগ আসুক উনাদের কোনো সমস্যা নেই। যত সমস্যা সব গরিব অসহায় মানুষদের। করোনা পরিস্থিতির কারণে এখন সব কিছু লকডাউন। দেশ মন্দা অবস্থার দিকে চলে যাচ্ছে। এতে অর্থনীতিও স্থবির হওয়ার আশঙ্কা রয়েছে, যা করোনার চেয়েও ভয়াবহ। শ্রমজীবী মানুষ মারাত্মক সমস্যায় আছে। তাই অতি দরিদ্র খেটে খাওয়া দিনমজুর মানুষের একটি তালিকা করে সরকারের পক্ষ থেকে তাদের সহায়তা করা জরুরি।

এছাড়া তিনি আরো বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মোকাবেলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় আমাদের সরকার যথাযথো পদক্ষেপ নেয়নি। যেহেতু এ সরকার জোর করে ক্ষমতায় এসেছে, তাই তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। আর জবাবদিহিতা নেই বলে স্বাস্থ্যসেবা, শিক্ষাব্যবস্থা কী হলো, সেটা দেখার প্রয়োজন মনে করে না।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে টিসিবি’র পণ্য খোলা বাজারে বিক্রির অভিযোগে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তিতে টিসিবি’র পণ্য খোলা বাজারে বিক্রির অভিযোগে মানববন্ধন করেছে ভোক্তারা। রোববার …

vv