ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / নানা আয়োজনে চাঁদপুরে পালিত হয়েছে বাংলা নববর্ষ
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

নানা আয়োজনে চাঁদপুরে পালিত হয়েছে বাংলা নববর্ষ

মাসুদ হোসেন : ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে নানা আয়াজনে চাঁদপুরে পালিত হয়েছে বাংলা বর্ষবরণ উৎসব পহেলা বৈশাখ ১৪২৫। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চাঁদপুরের সব বয়সের নারী-পুরুষ বাঙ্গালীর ঐতিহ্যবাহী পোশাখে ঘরের বাইরে নতুন বছরকে বরণের জন্য বিপুল উৎসাহে বের হয়ে আসে। সবার ঠিকানা হয়ে উঠে কেন্দ্রীয় শহীদ মিনার, প্রেসক্লাব ভবন, ত্রি
নদীর মোহনা চাঁদপুর মোল হেড, পুরান বাজার ব্রিজ, পদ্মার চর, সরকারী কলেজসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে। সারাদিন বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উচ্চারিত হয় বাঙ্গালী জাতিসত্ত্বার বিকাশ এবং অসামপ্রদায়িক ও সম্মৃদ্ধশালী রাষ্ট্র প্রতিষ্ঠার দৃঢ় শপথ।

শনিবার ১৪ এপ্রিল ভোরে সূর্যদয়ের পর থেকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ষ বরণের গান পরিবেশন করেন সঙ্গীত নিকেতনের শিল্পীরা। সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে চাঁদপুর প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা নানা সাজে নেচে গেয়ে আনন্দ উল্লাস প্রকাশ করে।

এরপর চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের উদ্যোগে সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অতিথিদের স্বাগত জানান, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী এবং তাদেরকে দই, চিড়া ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীসহ প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, সাংবাদিক নেতৃবৃন্দ, চিকিৎসক, আইনজীবী, মুক্তিযোদ্ধা,সংস্কৃতিসেবী, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজ নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অন্যদিকে চাঁদপুর ত্রি নদীর মোহনায় জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী মেলা এবং কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গলিয়া উৎসব আয়োজন করা হয়।

এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনভর নানা আয়োজন এবং উৎসবমূখর পরিবেশে চাঁদপুরে বাংলা নববর্ষ পালন করেছে।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv