ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় ফরিদগঞ্জ / ধর্ষণ প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগ চাই

ধর্ষণ প্রতিরোধে আইনের কঠোর প্রয়োগ চাই

রিফাত কান্তি সেন : ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা একটি সামাজিক ব্যাধি হিসাবে রূপ নিয়েছে। আমাদের মানুসিকতার দ্রুত পরিবর্তন করা উচিত। একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে এমন পৈশাচিক ঘটনা সত্যি দুঃখজনক। খবরের কাগজে চোখ রাখলেই এখন শুধু ধর্ষণের খবর আমরা দেখতে পাই। যারা অপরাধী তাঁদের কোন দল নেই। এরা অপরাধী হিসাবেই সমাজে গণ্য। এরা সমাজের এক একটা কীট। নারীর প্রতি যারা এসব সহিংসতা করে তাঁরা অমানুষ। অমানুষদের বিচার হওয়া উচিত। নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে মানববন্ধনের বক্তব্যে এসব কথা বলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান।

বক্তব্যে তিনি আরো বলেন, “ধর্ষণ এবং নারীর প্রতি যারা সহিংসতা করে তারা কাপুরুষ ও বটে। এসব অপরাধীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। আইনের মারপ্যাঁচে জঘণ্য এই অপরাধীরা কখনো কখনো পার পেয়ে যায় বলেই অপরাধের পুনরাবৃত্তি ঘটে। আমি আইনজীবিদের প্রতি অনুরোধ জানাবো ধর্ষকদের পক্ষে কোর্টে দাড়াবেন না।”

নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

বুধবার(৭অক্টোবর) ফরিদগঞ্জ উপজেলা পরিষদের গেইটের সামনে ফরিদগঞ্জ প্রেসক্লাব, ফরিদগঞ্জ স্টুডেন্ট’স কমিউনিটিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন পৃথক ভাবে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী,  শিক্ষক, সাংবাদিক এবং জনপ্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলাকালে আরো বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি এস তছলিম আহমেদ, ফরিদগঞ্জ এআর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, পৌরসভার প্যানেল মেয়র খলিলুর রহমান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবদুস সোবহান লিটন, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সহসভাপতি আমান উল্ল্যাহ আমান সহ প্রমুখ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে মেয়র প্রার্থী আকবর হোসেন মনিরের গনসংযোগ

এস.এম ইকবাল : চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ- সম্পাদক, ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও …

vv