ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / ধর্ষকদের শাস্তির দাবী জানিয়ে চাঁদপুরে ছাত্রসমাজের মানববন্ধন

ধর্ষকদের শাস্তির দাবী জানিয়ে চাঁদপুরে ছাত্রসমাজের মানববন্ধন

এইচ.এম নিজাম : কুমিল্লা, নোয়াখালী, গাজীপুর, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ঘৃণ্যতম ধর্ষণের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
বুধবার (৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজের সামনে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়কে সচেতন ছাত্রসমাজের ব্যনারে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
শিক্ষার্থীরা চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে জেলায় এ ধরণের ঘৃণ্যতম ঘটনা থেকে সতর্ক হওয়ার জন্য লিখিত দাবী জানিয়েছেন।
দাবীর মধ্যে ছিলো, চাঁদপুরের পর্যটন কেন্দ্রগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা। এর মধ্যে শহরের মোলহেড বড় স্টেশন প্রধান পর্যটন কেন্দ্রটি উল্লেখযোগ্য। শহরের নির্জন এলাকাগুলো সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত করা। বালিকা বিদ্যালয় ও কলেজের সামনে বখাটেরা আড্ডা দিতে পারবে না, এটি প্রশাসনকে নিশ্চিত করতে হবে। ইভটিজিং এর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নিতে হবে। চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে ধর্ষক ও ইভটিজারদের বিরুদ্ধে আলাদা পুলিশ টিম গঠন করতে হবে।
শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, সম্প্রতি সমগ্র দেশব্যাপী যে ঘৃণ্য অপরাধের মরন খেলায় যুবসমাজ থেকে শুরু করে মধ্যবয়সী এবং বৃদ্ধরা মেতে উঠেছে তা ক্রমশই অগ্নিরূপ ধারণ করছে। বর্তমানে ধর্ষণ নামের ঘৃণ্যতম অপরাধটি বর্বরতার সর্বোচ্চ শিখরে আহোরণ করছে। আমাদের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঠিক দায়িত্ব পালনের কারণে এখন পর্যন্ত শান্তি বিরাজ করছে। কিন্তু সুশীল সমাজ এ নিয়ে বেশ চিন্তিত, কারণ এই ধরণের ঘটনা চাঁদপুরেও ঘটবে না তার নিশ্চয়তা কি? তাই এখন থেকে প্রশাসনকে আরো কঠোর হওয়ার জন্য আমরা সাধারণ ছাত্র সমাজ জোর দাবী জানাচ্ছি।
Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv