ব্রেকিং নিউজঃ
Home / আমাদের খবর / দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা
দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত ও বহুল প্রচারিত দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৩বছর পূর্তি ও ১৪ বছরে পদার্পণ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা চাঁদপুর প্রেসক্লাব রোডস্থ পত্রিকার নিজস্ব কার্যালয়ে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতির বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, আমি প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই চাঁদপুর খবর পত্রিকার পরিবারের সদস্যদের । দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সাপ্তাহিক হিসেবে আত্মপ্রকাশ ঘটে ১৩ এপ্রিল ২০০৬ সালের এবং দৈনিক পত্রিকা হিসেবে আত্নপ্রকাশ ঘটে ২৩ ডিসেম্বর ২০১৬ সালে। পত্রিকায় প্রকাশনায় যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ জানাই । এ পত্রিকাটি চাঁদপুরে নিয়মিত প্রকাশিত পত্রিকার মধ্যে একটি। যার ফলে পাঠকের চাহিদাও বেড়েছে । পত্রিকাটির পাঠক সংখ্যা দিন দিনই বাড়ছে । সকল আইটি প্রযুক্তি সুযোগে পাঠকের কাছে দ্রুত চলে যাচ্ছে পত্রিকাটি । সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে পত্রিকাটি । হার্ড কপির পাশাপাশি অনলাইনেও ব্যাপক পাঠক সৃষ্টি হয়েছে । পত্রিকা নিয়মিত বের হয় এটা অনেক বড় চ্যালেঞ্জিং। আর এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই পত্রিকা প্রকাশ করতে হবে। আমি নিজে কাজ করতে পারি, কারো উপর নির্ভরশীল হওয়া যাবে না। মেসেঞ্জারে বা ই-মেইলে সরাসরি নিউজ পাঠানো যায়। আমরা পেশাদার সাংবাদিক।

আমরা বিতর্কিত সাংবাদিক পত্রিকায় নিয়োগ দেইনি। পত্রিকা জগৎ একটু ভিন্ন। আপনাদের ছোট ছোট সহযোগিতা আমাদের কাজের প্রেরনা জোগায়। তাই আপনারা বিজ্ঞাপন দিয়ে পত্রিকাকে সহযোগিতা করবেন। সাংবাদিকতা হচ্ছে একটা শিল্প। এটা একটা সম্মানজনক পেশা। সাংবাদিকতা হচ্ছে স্বাধীন পেশা। সাংবাদিকতার পেশাকে সকলে গুরুত্ব দেয়। মানুষ চায় নিয়মিত পত্রিকা। পত্রিকা নিয়মিত বের করতেছি এটাই বড় অর্জন । অনলাইনেও সংবাদ সাথে সাথে প্রকাশ হয়। অনলাইনকে আরো আপগ্রেড করা হবে । যাতে দ্রুত সংবাদ পাঠকের কাছে পৌঁছে দেওয়া যায় ।

তিনি আরও বলেন, পত্রিকা কালার বের করার চিন্তা এখন নেই। উপজেলা ভিত্তিক আপনারা প্রতিষ্ঠাবার্ষিকীর একটা করে প্রোগ্রাম করবেন। আমাদেরকে আগেই অবহিতকরবেন কোন উপজেলায় কখন প্রোগ্রাম হবে । উপজেলা পর্যায়ে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীর প্রোগ্রাম আপনারা সুন্দরভাবে পালন করবেন। এখন আমার বক্তব্য হলো আমরা আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে আপনাদের সর্বাত্মক সহযোগিতা চাই। জেলা শহরে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান কি ধরনের হবে তা পরবর্তীতে জানাবো । আপনার নির্ধারিত সময়ে নিউজ পাঠাবেন। যেন নিউজ পত্রিকায় দেওয়া যায়। পাঠানো সংবাদটি আবশ্যই এডিট করে পাঠাবেন ।

তিনি আরও বলেন, আমি পত্রিকার অনলাইনের কাজ শিখেছি। পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন প্রতিদিন পত্রিকা দেখে। রাত্রেই ওনাদের কাছে পত্রিকা পৌঁছে যাচ্ছে। এখন সাংবাদিকতা করতে হলে পড়াশুনা জানতে হবে। আইটি সম্পর্কে দক্ষ হতে হবে । কম্পিউটারের কাজ জানতে হবে ।

সভায় উপস্থিত পত্রিকার প্রতিনিধিরা সবাই একবাক্যে পত্রিকা সার্বিক সহযোগিতার আশ্বাস দেন । সেই সাথে প্রতিটি উপজেলায় বর্নাঢ্য আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান পালন করার সিদ্ধান্তের কথা জানান ।

দৈনিক চাঁদপুর খবর প্রত্রিকার সহকারি বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ এর পরিচালনায় বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার স্টাফ রিপোটার (মতলব দক্ষিন) গোলাম সারওয়ার সেলিম, স্টাফ রিপোটার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম সিফাত, স্টাফ রিপোটার (শাহরাস্তি) মো: রফিকুল ইসলাম পাটওয়ারী দৈনিক চাঁদপুর খবর পত্রিকার জেলা শহরের বিশেষ প্রতিনিধি মো: ইব্রাহীম খান, চীপ রিপোটার সাইদ হোসেন অপু চৌধুরী, স্টাফ রিপোটার গাজী মো: ইমাম হাসান, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান, ফরিদগঞ্জ প্রতিনিধি এস.এম ইকবাল।

এ সময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা প্রতিনিধি মো: সাজ্জাদ হোসেন, মতলব উত্তর সংবাদদাতা মো: নাঈম মিয়াজী, স্টাফ রিপোটার মো: রানা সরকার, ম্যানেজার মানিক দাস।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পত্রিকার সহকারি বার্তা সম্পাদক মো: আহাম্মদ উল্যাহ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে সাংবাদিক নেতা ইকরাম চৌধুরীর রূহের মাগফিরাত কামনায় দোয়া

এস,এম ইকবাল : দৈনিক চাঁদপুর দর্পণ-এর প্রতিষ্ঠাতা সম্পাদক-প্রকাশ, চাঁদপুর প্রেসক্লাব এর সভাপতি, চ্যানেল আই এর …

vv