ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / দেশে ইলেকট্রিশিয়ান পেশায় ব্যাপক চাহিদা রয়েছে : চাঁদপুর জেলা প্রশাসক
চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ রেগুলার ইলেক্ট্রিশিয়ান ট্রেনিং শীর্ষক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাসের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান,পাশে প্রশিক্ষণার্থী।

দেশে ইলেকট্রিশিয়ান পেশায় ব্যাপক চাহিদা রয়েছে : চাঁদপুর জেলা প্রশাসক

সজীব খান : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ, ১৭ মার্চ ২০২০ হতে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত উদযাপনের নিমিত্তে সেবা বর্ষের প্রতিশ্রুতি অনৃযায়ী বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ রেগুলার ইলেক্ট্রিশিয়ান ট্রেনিং শীর্ষক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাসের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার বেলা ১২টায় চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ কার্যালয়ের কনফারেন্স রুমে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন আমাদের দেশে ইলেকট্রিশিয়ান পেশায় ব্যাপক চাহিদা রয়েছে। আমাদের বসবাসরত ঘরে ইলেকট্রিক জিনিসের প্রতিনিয়ত বাড়ছে। আধুনিক মানের চাহিদার জন্য দক্ষ ইলেকট্রশিয়ানদের চাহিদা প্রচুর হারে বেড়ে চলছে। আমাদের নতুন নতুন চাহিদার জন্য প্রতিনিয়তই ইলেকট্রশিয়ানের প্রয়োজন রয়েছে। দক্ষ ভাবে ইলেকট্রশিয়ান হতে পারলে দেশের বেকারত্ব দূর হবে।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য পল্লীবিদ্যুৎ সমিতি রেগুলার ইলেকট্রশিয়ান ট্রেনিং প্রশিক্ষণ কোর্স চালু করেছে। দেশের বেকারত্ব দূর করার জন্য এ পেশা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চেষ্টা করলে নিজেকে প্রতিষ্ঠ করা সম্ভাব। কোন কাজকেই খাটো করে দেখার বিষয় না। পেশাকে বড় করে দেখলে নিজেকে দ্রুত প্রতিষ্ঠিত করা সম্ভাব হবে। তিনি বলেন, বর্তমান সরকার দেশের প্রতি ঘরে ঘরে বিনা পয়সায় বিদ্যুৎ পৌছে দিতে কাজ করছে। মানুষের ঘরে ঘরে যাতে অতিদ্রূত বিদ্যুৎ পৌছে তার জন্য ব্যাপক হারে পদক্ষেপ গ্রহর করেছে।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ চাঁদপুরে ব্যাপক সুনাম রয়েছে। এখানকার উদ্বর্তন কর্মকর্তাদের দক্ষতার জন্য এর শুনার চারিদিকে ছড়িয়ে পড়ছে। সরকারের ভাল ভাল কাজ গুলো জনসমুক্ষে তুলে ধরতে হবে। সরকার দেশকে এগিয়ে নেওয়ার জন্য দিনরাত কাজ করছে। ইলেকট্রশিয়ান পেশার ব্যাপক চাহিদা রয়েছে, সেজন্য বেকার তরুনদের ইলেকট্রশিয়ান ট্রেনিং নিতে উৎসাহ দিতে হবে।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এজিএম সদস্য সেবা সিয়াম সিরাজীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিবার্হী প্রকৌশলী শাহ মোঃ আলমগীর কবির, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ ডিজিএম কারিগরি কমলেশ চন্দ্র বর্মন, এজিএম (ওএন্ডএম) রীশু কুমার ঘোষ, এজিএম (অর্থ) রাজন পাল, এজিএম (প্রশাসন) মেহেদী হাসান, একাউন্ট্যান্ট দীপক চক্রবর্ত্তী, এনফোর্সমেন্ট (কো-অডিনেটর), এ কে আজাদ, মোঃ সেলিম আলদীন, জুনিয়ার ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাসুদ হোসেন, মেম্বার সার্ভিস কো অর্ডিনেটর মুকবুল আহম্মেদ মজুমদার, এমএমসিএস আব্দুল মাজেদ, সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার (আইটি) মিল্টন নাইডু, ওয়ার্রিং পরির্দশক মোঃ সোহেল রানা, রাজু বিশ্বাস, ইংরেজি বিষয়ে প্রশিক্ষক মাহবুবর রহমান, প্রশিক্ষণার্থী শিউলী আক্তার, ফারুক হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেওলায়াত পাঠ করেন প্রশিক্ষণার্থী মোঃ নুরুদ্দীন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে উইকিপিডিয়া সম্প্রদায়ের যাত্রা : ২৭ সেপ্টেম্বর কর্মশালা

আগামি ২৭ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ২ টা থেকে বিকেল পর্যন্ত চাঁদপুরে হাসান আলী সরকারি উচ্চ …

vv