ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / দেশের প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে সেনাবাহিনী : সেনাপ্রধান আজিজ আহমেদ
চাঁদপুরের মতলব উত্তরে ‘আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। পরে মুনাজাত করা হয়।

দেশের প্রয়োজনে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে সেনাবাহিনী : সেনাপ্রধান আজিজ আহমেদ

মনিরুল ইসলাম মনির : বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের যেকোন প্রয়োজনে সরকার কর্তৃক প্রদত্ত অনুযায়ী যেকোন কাজে প্রস্তুত আছে বাংলাদেশ সেনাবাহিনী। কারণ দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। তাই দেশের জন্য যেকোন দায়িত্ব পালন করতে আমরা বাধ্য।

রোববার দুুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুলতাবাদ ইউনিয়নের দক্ষিণ টরকী গ্রামে ‘আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন শেষে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য তুলে ধরে জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশবাসী লক্ষ করেছেন যে করোনা মহামারীতেও সেনাবাহিনী বেশ তৎপর ছিল। মাননীয় প্রধানমন্ত্রী যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন তখন সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। তখন আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি দেশের জন্য।

৬৪টি জেলার মধ্যে ৬২টি জেলায় প্রতিদিন ১১০০-১২০০শ’ সেনা সদস্য গিয়ে মানুষের জন্য কাজ করেছে। এবং গণসচেনতা সৃষ্টি করেছে ও মানুষের মাঝে মাস্ক ও ইকুইপমেন্ট প্রদান করেছে সেনাবাহিনী। করোনা মহামারীতে অস্থায়ী হাসপাতাল করে মানুষের চিকিৎসা দিয়েছি। গর্ভবতী মায়েরা যখন হাসপাতালে যেতে পারছিলেন না, তখনও সেনাবাহিনী তাদের চিকিৎসা দিয়েছে।

সেনাবাহিনীর দক্ষতা তুলে ধরে তিনি বলেন, এভাবেই অতীতের মতো কঠোর দায়িত্ব পালন করছে সেনাবাহিনী। ভবিষ্যতেও যদি দেশের স্বার্থে কোন দায়িত্ব দেওয়া হয়, তাহলে জনগণের মঙ্গলের জন্য আমরা সেটা করতে সবসময় প্রস্তুত। এধরনের দায়িত্ব পালন আমাদের প্রশিক্ষণের এবং মানসিক প্রস্তুতির একটি অংশ বলেও মনে করেন সেনাপ্রধান।

নিজ গ্রামের সেনাপ্রধান আজিজ আহমেদের পিতার নামে নির্মিত হাসপাতালটি উদ্বোধন করতে সেনাপ্রধান হওয়ার পর এই প্রথম নিজ গ্রামের আসেন আজিজ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাড. নুরুল আমিন রুহুল, স্বাস্থ্য শিক্ষা পরিকল্পনা অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল ওসমান সারোয়ার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মৃণাল কান্তি দে, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, এসপি মাহবুবুর রহমান (পিপিএম), মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, কেন্দ্রীয় যুবলীগের সদস্য শিল্পপতি এম ইসফাক আহসান’সহ সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি ঘুর দেখেন সেনাপ্রধান।

Facebook Comments

Check Also

ক্ষুধার্ত-অসহায় পথচারীদের জন্য বিনামূল্যে ফ্রিজে খাবার বিতরণ

মনিরামপুরে অসহায় ক্ষুধার্ত পথচারীদের জন্য রাস্তার ধারে ফ্রিজ দিলেন আলী রেজা রাজু। আপনি যদি ক্ষুধার্ত …

Shares
vv