ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / দেশের প্রতি অঙ্গিকার রেখে আমাদের সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে হবে
বিষ্ণুদী মাদ্রাসায় স্বপ্নতরু সামজিক সংগঠনের আয়োজনে স্বাধীনতা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিকার পুরস্কার বিতরণ অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

দেশের প্রতি অঙ্গিকার রেখে আমাদের সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে হবে

সাইদ হোসেন অপু : ‘মানবতার কল্যাণে নিবেদিত প্রাণ’ এই শ্লোগানকে ধারন করে স্বপ্নতরু সামজিক সংগঠনের আয়োজনে স্বাধীনতা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিকার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় চাঁদপুর শহরের বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতার সারজীবনের আরাধনা এই বাংলা। সে জন্য আমরা সকলেই জাতির পিতার কাছে, এই দেশের কাছে দায়বদ্ধ। আর স্বপ্নতরু সেই দায়বদ্ধতা থেকে সংগঠের মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের আলোচ্য বিষয় তুলে ধরেছে। আমাদেরকে এই দেশটাকে ভালোবাসতে হবে। আমরা আমাদের মাকে যে ভাবে ভালোবাসি, ঠিক সে ভাবে এই দেশকেও ভালোবাসতে হবে। তোমরা যারা মাদ্রাসায় লেখা পড়া করছো, এখান থেকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করবে। এই দেশের প্রতি অঙ্গিকার রেখে আমাদের সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা তোমাদের নিয়ে স্বপ্ন দেখি। এই দেশটা তোমাদের কাছে রেখে যাবো। তোমরা এই দেশকে ভালোবেসে বিশে^র দরবারে আরো উচ্চ মর্যাদায় নিয়ে যাবে। আর তা তখনোই সম্ভব হবে, যখন আমরা সুযোগ্য নাগরিক হতে পারবো। আমাদেরকে অবশ্যই দেশের জন্য সৎ-সুযোগ্য নাগরিক হতে হবে। এই দেশে মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদের কোন স্থান নেই। তোমরা যারা মাদ্রাসার শিক্ষার্থীরা আছো সকলেই এই বিষয়ে সজাগ থাকবে হবে। এই সোনার বাংলায় কোন অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।

তিনি আরো বলেন, আমরা বীরের জাতি। আমরা যদি সম্মলিত ভাবে কাজ করি তাহলে এই সমাজে মাদক, জঙ্গিবাদের কোন স্থান থাকবে না। মাদক সমাজের মধ্যে ভয়াবহ রূপ ধারন করেছে। আমাদেরকে মাদকের হাত থেকে সমাজকে রক্ষা করতে হবে। এর জন্য শিক্ষকরা যথেষ্ট ভূমিকা পালন করতে পারে। আজ আমাদের স্¦প্নতরু সামজিক সংগঠন যে ভাবে কাজ করে যাচ্ছে, তা প্রশংসানীয় উদ্যোগ। আমি এটুকু বলতে চাই আমি যে কোন কাজে স্বপ্নতরু সামাজিক সংগঠনের পাশে আছি। আমরা আমাদের যোগ্যতার পরিচয়ে সমাজে ভালো কিছু প্রতিষ্ঠিত করবে এটাই আমার প্রত্যাশা।

বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাও. মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে ও স্বপ্নতরু সামজিক সংগঠনের সভাপতি শরীফুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর প্রেসক্লাবের সদস্য ও বাসস চাঁদপুর জেলা প্রতিনিধি আব্দুস সালাম আজাদ জুয়েল, পশ্চিম সাবদী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. মকবুল হোসেন, তরী ম্যাগাজিনের সম্পাদক আশিক বিন রহিম, স্বপ্নতরু সামজিক সংগঠনের যুগ্ম সম্পাদক মো. মোরশেদ আলম।

এ সময় উপস্থিত ছিলেন বিষ্ণুদী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. আব্দুল মান্নান, আবু জাফর মো. মোজাম্মেল হক, বেলাল পাটওয়ারী, মো. নজরুল ইসলাম, মনির হোসেন, আবুল কাশেম, এ বিএম ফারুক আহমেদ, শেখ নাছিমা সুলতানা, শামীমা আক্তার, মারজিয়া আক্তার, সহকারী শিক্ষক মো. আলআমিন, আলমগীর হোসেন, স্বপ্নতরু সামজিক সংগঠনের সদস্য মো. শরীফুল ইসলাম, আফসানা আক্তার, তাসমিয়া মুনতাহা, কাউছার খান, হালিমা ইতিসহ অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। আলোচনা সভা শেষে ৬জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। সব শেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার সিনিয়র শিক্ষক হাফেজ মাও. মুফতি কেফায়েত উল্লাহ।

Facebook Comments

Check Also

ব্যক্তিকে নয়, শেখ হাসিনার নৌকাকে আবারো বিজয়ী করুন : চেয়ারম্যান প্রার্থী আল মামুন পাটওয়ারী

স্টাফ রিপোর্টার : আসন্ন চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় …

Shares
vv