ব্রেকিং নিউজঃ
Home / টকশো / দূর্নীতি মুক্ত আধুনিক মেহার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান হতে চান আবদুর রশিদ

দূর্নীতি মুক্ত আধুনিক মেহার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান হতে চান আবদুর রশিদ

নিজস্ব প্রতিনিধি : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহার উত্তর ইউনিয়নের বানিয়াচৌ গ্রামের পাটওয়ারী বাড়ির বাসিন্দা মোঃ আবদুর রশিদ পাটওয়ারী। তিনি আসন্ন মেহার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী। ছাত্র জীবন থেকে তিনি ছাত্রলীগের রাজনীতি দিয়ে জীবন শুরু করেন।
তিনি ১৯৮১ সালে শাহরাস্তি উপজেলার প্রাচিনতম শিক্ষা প্রতিষ্ঠান শাহরাস্তি বহুমুখি উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নকালে ছাত্রলীগে যোগ দেন। পরবর্তীতে মাধ্যমিক শেষ করে বরুড়া উপজেলাস্থ প্রাচিনতম শিক্ষা প্রতিষ্ঠান পয়ালগাছা ডিগ্রী কলেজে অধ্যয়নকালে(১৯৮৪-১৯৮৫)তিনি কলেজ শাখার ছাত্রলীগের সক্রিয় রাজনীতির সাথে যুক্ত ছিলেন। পরবর্তীকালে ১৯৯২ সালে তিনি শাহরাস্তি উপজেলা যুবলীগের সক্রিয় সদস্য হিসাবে যুক্ত হন। রাজনীতিতে তার অবদানের স্বীকৃতি হিসাবে ১৯৯৯ সালে তাকে শাহরাস্তি উপজেলা যুবলীগের আহবায়কের দায়িত্ব অর্পণ করা হয়। ২০০১ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের সময় তিনি বানিয়াচৌ কেন্দ্র কমিটির আহবায়ক হিসাবে নির্বাচনে মূখ্য ভূমিকা পালন করেন। তার একনিষ্ঠ কর্মের স্বীকৃতি হিসাবে ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনকালে আবারও তাকে বানিয়াচৌ কেন্দ্র কমিটির আহবায়কের দায়িত্ব প্রদান করা হয়। ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তৎকালীন বিএনপি-জামায়াত তথা জোট সরকারকে হঠানের সকল আন্দোলন-সংগ্রামে তিনি প্রত্যক্ষ অংশ গ্রহন করেন। এসময় তাকে রাজনৈতিক বহু হামলা-মামলার শিকার হতে হয়েছে। ১/১১ সরকারের সময় বাংলাদেশ আওয়ামী লীগের নেত্রীকে গ্রেফতারের সময় থেকে তিনি রাজপথে থেকে বিভিন্ন প্রতিবাদ মানববন্ধন সহ সকল প্রকারের রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশ গ্রহন করেন। বর্তমানে জনাব আবদুর রশিদ পাটওয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের শাহরাস্তি উপজেলার একজন সক্রিয় সন্মানীত সদস্য। তিনি এখনো বাংলাদেশ আওয়ামী লীগের সক্রিয় রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত।
আবদুর রশিদ ব্যক্তিগত জীবনে একজন সদালাপী মানুষ। রাজনীতি তার নেশা। তিনি বর্তমানে রাজনীতির পাশাপাশি ঠিকাদারী ব্যবসায় যুক্ত আছেন। শিক্ষা ও সামাজিক বহু প্রতিষ্ঠানে তার রয়েছে সংপৃক্ততা। তিনি তার নিজ এলাকায় অবস্থিত বানিয়াচৌ জে.বি উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসাবে এক সেশন দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বানিয়াচৌ গ্রাম উন্নয়ন সমবায় সমিতির দায়িত্ব পালন করছেন। তাছাড়া নিজ এলাকার প্রসিদ্ধ বাজারে ২০১৫ সালে স্থাপিত  ‘কাঁকৈরতলা ক্ষুদ্র হৃণদান কর্মসূচি সমিতি’র প্রতিষ্ঠা থেকে অদ্যাবধি সভাপতির দায়িত্ব পালন করছেন।
আবদুর রশিদ শাহরাস্তি উপজেলার মেহার উত্তর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে দল নৌকা প্রতীক দিলে তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী।ব্যক্তিগত এক প্রতিক্রিয়ায় তিনি ইউনিয়নবাসির উদ্দেশ্যে জানিয়েছেনঃ-“ইউনিয়ন পরিষদ নির্বাচন অতি আসন্ন ।আপনাদের অনেকের পরামর্শে আমি নির্বাচনী মাঠে নেমেছি।আপনারা মাঠে থাকলে আমিও সর্বশেষ পর্যন্ত মাঠে থেকে বিজয় ছিনিয়ে আনব– ইনশাআল্লাহ্। মনে রাখবেন সকল বাধাবিপত্তি উপেক্ষা করে আমাদেরকে সফল হতে হবে। আরোও মনে রাখবেন এর বিকল্প উপায়ে আর কিছু নাই। জনগনের মুল্যবান ভোটে বিজয় লাভ করে ‘দুর্নীতিমুক্ত আধুনিক মেহার উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রত্যাশা নিয়ে আমি আপনাদেরকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। আমি ইউনিয়নবাসির সকলের দোয়া ও ভালোবাসা চাই। ইউনিয়নবাসি চাইলে আমি আপনাদের চেয়ারম্যান হতে চাই। আমি ইউনিয়নবাসির সকলের সুস্বাস্থ ও দীর্ঘায়ূ কামনা করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় বাংলাদেশ আওয়ামী লীগ।”
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv