ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / দুর্যোগ সামলিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছি : মেজর অব. রফিকুল ইসলাম

দুর্যোগ সামলিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছি : মেজর অব. রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় অবকাঠামো উন্নয়ন উপ-প্রকল্প (৪র্থ পর্যায়) এর আওতায় ১০ টি ইউপিতে চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে।
সোমবার (৬-সেপ্টেম্বর) সকালে শাহরাস্তি পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকার) সহায়তায়
এই বিতরণ কার্যক্রম সম্পন্ন হয় ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ওইদিন উপজেলা নির্বাহী অফিসার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের সভাপ্রদানে এতে ভার্চুয়াল প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
তিনি তার বক্তব্যে বলেন, বৈশ্বিক করোনা মহামারীর ভয়াল ছোবলে বিপর্যস্ত পৃথিবীর সঙ্গে বাংলাদেশ আক্রান্ত। এই দুঃসময়ে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এই দুর্যোগ আমরা সামলিয়ে আগামী দিনগুলোতে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছি। জীবন ও জীবিকা এই সময় গ্রামীণ জনগোষ্ঠীর তৃণমূলের চিকিৎসাসেবা আরো সহজীকরণে এই চিকিৎসা সামগ্রী পৌঁছে দেওয়ায় সাধারণ মানুষের দ্রুত চিকিৎসা সেবা নিশ্চিত করা। যদি মানুষ এতে উপকৃত হয় তাহলে এ সামগ্রী বিতরণ সার্থক হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরে উপজেলা প্রশাসনকে এ আয়োজনের জন্য   ধন্যবাদ জানিয়ে তিনি তাঁর বক্তব্য সম্পন্ন  করেন।
এদিকে ইউজিডিপি প্রকল্পের ইউডিএফ মোঃ শফিউল্লার সঞ্চালনা উপজেলা নির্বাহি অফিসার শিরীন আক্তার সভাপ্রদানের বক্তব্যে বলেন, আমরা দীর্ঘদিন থেকে তৃণমূলের চিকিৎসাসামগ্রীর চাহিদার ভিত্তিতে সংশ্লিষ্ট বিভাগে ওই চাহিদাপত্র প্রেরণ করি। যার ফলশ্রুতিতে স্থানীয় সাংসদের ঐকান্তিক প্রচেষ্টায় ও সংশ্লিষ্টদের অক্লান্ত শ্রমে এটি বাস্তবায়ন সম্ভব হয়েছে। যদি এ সামগ্রীর যথাযথ প্রয়োগ ও জনকল্যাণে ব্যয় হয় সেটি হবে এই বিতরণ কার্যক্রমের সফল প্রয়াস।
এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন,উপজেলা প্রকৌশলী রেজাওয়ানুর রহমান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা, ইউজিডিপি শাহরাস্তি কো-অর্ডিনেটর সুচন্দা রানী পাল, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন, মোঃ মনির হোসেন, উপজেলা নির্বাহী অফিসের সিএ শাহাবুদ্দিন।
এছাড়া উপজেলা দশটি ইউপির স্বাস্থ্য কেন্দ্রের  দায়িত্বশীল কর্মকর্তা  সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী, উপজেলা প্রশাসনের ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্যসেবা  চিকিৎসা   সামগ্রীর মধ্যে ছিল, বেবি ওয়েট মেশিন, এডাল্ট ওয়েট মেশিন, মেডিসিন ট্রলি, ফেটাল ড্রফলার, ব্লাড সুগার, সাকশান মেশিন, ম্যানুয়েল বেড,
লেবার  বেড, অক্সিজেন কনসেনট্রেটর, টেস্টটিউব হোল্ডার, টেস্ট টিউব, পালস অক্সিমিটার, নেবুলাইজার, থার্মোমিটার, ফেটাল ড্রফলার, এডাল্ট ওয়েট মেশিন। যার বাজারমূল্য প্রায় ১১ লক্ষ টাকার অধিক।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv