ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / দুর্যোগ সময়ে আমাদের সবার প্রথম সচেতন হতে হবে : ডিসি চাঁদপুর
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের সচেতনামূলক মহড়ায় দিচ্ছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

দুর্যোগ সময়ে আমাদের সবার প্রথম সচেতন হতে হবে : ডিসি চাঁদপুর

সজীব খান হঠাৎ চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ভূমিকম্প ও আগুন, লোকজন এদিক সেদিক ছুটাছুটি করা শুরু করে দিয়েছে। এরমধ্যে বেশ কয়েকজন আহতও হয়েছেন। দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা ভূমিকম্প ক্ষতিগ্রস্ত স্থানে এসে আগুন নিয়ন্ত্রণ করে। আহত ব্যাক্তিদের এম্বুলেন্সে করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (১৩ অক্টোবর) সকালে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এমনই দৃশ্য দেখা গেছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের সচেতনামূলক মহড়ায়। সড়কের পথচারী ও বিভিন্ন অফিস আদালতের মানুষ এই মহড়া দেখতে সেখানে ভিড় জমান। তাদের মধ্যে অনেকেই ভূমিকম্প ও আগুন লেগেছে ভেবে ছুটাছুটি করে সেখানে জড়ো হন।

‘মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এ স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ বলেন, উন্নত বিশ্বের যে দুর্যোগ হয় তাতে অনেক ক্ষতি হয়ে থাকে। সেই দিক থেকে বাংলাদেশে দুর্যোগ হলে অনেক কম ক্ষতি সাধন হয়ে থাকে। আমাদের সবার প্রথম সচেতন হতে হবে। দুর্যোগ সময়ে কোন কিছু না বুজে ছুটাছুটি করা যাবে না। কোন পরিস্থিতিতে কি করতে হবে, সেই বিষয়ে ধারনা রাখতে হবে। আমাদের ফায়ার সার্ভিসের ভাইয়েরা দুর্যোগ ব্যবস্থাপনায় চমৎকার ভূমিকা পালন করছেন। তাদের সাথে সাথে আমাদেরকেও সচেতন হয়ে কাজ করতে হবে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাহিদুলের সঞ্চালনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের মহড়া ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহীউদ্দীন, জেলা আনসার ভিডিপির সহকারী কমান্ডার শাহ নেওয়াজ, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাাজিস্ট্রেট ইবনে আল জায়েদ হোসেন, ইমরান মাহমুদ ডালিম প্রমুখ।

মহড়া শেষে একইদিনে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাহিদুলসহ আরো অনেকে।

Facebook Comments

Check Also

মতলব দক্ষিণে সরকারি রাস্তা কেটে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন

মোজাম্মেল প্রধান হাসিব : মতলব দক্ষিণে সরকারি রাস্তা কেটে ফসলি জমি থেকে অবৈধ কাটিং ড্রেজার দিয়ে …

Shares
vv