ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / দীর্ঘ যানজটের কবলে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের যাত্রীসাধারন
ছবিটি চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের হাজীগঞ্জের আমির বাড়ি ব্রিজ এলাকা থেকে তোলা।

দীর্ঘ যানজটের কবলে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের যাত্রীসাধারন

মাসুদ হোসেন : চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের হাজীগঞ্জের আমির বাড়ি ব্রিজের কাজ চলায় সৃষ্টি হয়েছে প্রায় ২ কিলোমিটার দীর্ঘ যানজট। বুধবার ৪ এপ্রিল দুপুর সাড়ে বারোটা থেকে তিনটা পর্যন্ত থাকে এ যানজট।

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের প্রায় ১০টি ব্রিজের কাজ একত্রে চলা অবস্থায় এ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মাত্র ৭০ কিলোমিটার পথ পাড়ি দিতে দুই ঘন্টার বদলে এখন সময় লাগে চার ঘন্টারও বেশী। এমনকি স্থানীয়ভাবে যাতায়াতেও দীর্ঘ যানজটের কবলে পড়তে হয় উদ্দেশ্যঘামী যাত্রীদের। ফলে হাজার হাজার যাত্রীর এখন দূর্ভোগ পোহাতে হচ্ছে প্রত্যহ। অনেকাংশে দুই জেলার এ আঞ্চলিক সড়কের চাঁদপুর অংশে ৫৫ কিলোমিটার রাস্তার দুই পাশে তিন ফুট করে ছয় ফুট রাস্তা বাড়ানোর জন্য মাটি খুরিয়ে রাখায় যানজটে পড়তে হয় সাধারন যাত্রীদের।

সরেজমিনে ঘুরে দেখা যায়, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কৈয়ারপুল, আমির বাড়ি, বলাখাল পশ্চিম বাজার, বলাখাল পূর্ব বাজার, শাহরাস্তি উপজেলার উয়ারুক পশ্চিম বাজার ব্রিজসহ আরো কয়েকটি ব্রিজের কাজ চলার কারনে প্রতিটি ব্রিজের কাছেই প্রতিদিন লেগে থাকে দীর্ঘ অসহনীয় যানজট।

এছাড়াও এই সড়কের হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে পূর্ব বাজার পর্যন্ত পড়তে এমন যানজটে। বিশেষ করে এসব যানজটে বেশী সমস্য পোহাতে হয় অসুস্থ্য রোগী, বিপদমূখী যাত্রী ও দূর-দূরান্তে যাওয়া যাত্রীদের। দীর্ঘ যানজটের কবলে পড়ে থাকা কয়েকজন যাত্রীর মধ্যে একজন দৈনিক চাঁদপুর খবরকে জানান, আমার মা শারীরিকভাবে প্রচন্ড অসুস্থ্য, তাকে দ্রুত ডাক্তার দেখাতে হবে। কিন্তু অনেক্ষন যাবত এ যানজটে পড়ে থাকায় তাঁর অবস্থার অবনতি লক্ষ করা যাচ্ছে। এই রকম বহু সমস্যা নিয়ে যাত্রা করলেও মাঝ পথে বসে থাকতে হয় যাত্রীসাধারন।

Facebook Comments

Check Also

শাহরাস্তি চিতোষী সাব-রেজিস্টার আবুল কালাম আজাদের বিদায়ী সংবধর্না

নোমান হোসেন আখন্দ : শাহরাস্তির চিতোষী সাব- রেজিস্ট্রার আবুল কালাম আজাদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন …

vv