ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / দাম বাড়ার গুজবে এবার মতলবে লবণ নিয়ে লঙ্কাকান্ড !

দাম বাড়ার গুজবে এবার মতলবে লবণ নিয়ে লঙ্কাকান্ড !

মোজাম্মেল প্রধান হাসিব : পিঁয়াজের ঝাঁজ কমতে না কমতেই নিত্য প্রয়োজনীয় আরেক পণ্য লবণের দাম বেড়ে যাওয়ার গুজব ছড়িয়ে পড়ে মতলবের বিভিন্ন হাট বাজারে। এমন গুজবে সাধারণ ক্রেতা লবণ কিনতে হুমড়ি খেয়ে পড়েন মুদি দোকান গুলোতে। একদিন আগেও এসিআই, স্কয়ারসহ বিভিন্ন লবণ উৎপাদনকারী প্রতিষ্ঠানের লবণ যেখানে বিক্রি হতো ৩২ থেকে ৩৫ টাকা কেজি দরে। সেখানে গুজবের কারনে লবণের দাম বেড়ে বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে।

আজ ১৯ নভেম্বর উপজেলার বিভিন্ন হাট বাজারসহ নারায়ণপুর বাজারের বিভিন্ন দোকান ঘুরে এমনই চিত্র দেখা গেছে। তবে খবর নিয়ে জানা গেছে পাইকারি মোকামে লবণের কোন দাম বাড়েনি। পর্যাপ্ত মজুদ রয়েছে। নারায়ণপুর বাজারের পাইকারি বিক্রেতা মনির স্টোরের ছেলে ফারহান ও আবুল খায়ের স্টোরের ছেলে মো. সোহেল প্রধান জানান, পাইকারি বাজারে লবণের দাম বেড়েছে এমন কোন তথ্য আমাদের কাছে নেই। তবে একটি চক্র গুজব ছড়িয়ে এমন ঘটনা ঘটিয়েছে। তবে আমরা দাম বাড়িয়ে বিক্রি করছি না। আগের দামেই বিক্রি করছি।

এ ব্যাপারে কথা হয় একাধিক ক্রেতার সাথে। তারা জানান, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেভাবে নোটিস ছাড়া বেড়ে যায় তাতে আমরা সাধারণ ক্রেতারা আতঙ্কিত। দাম বাড়ার যত মাশুল সব আমাদের ঘাম ঝড়ানো টাকার উপর দিয়ে যায়।

পিঁয়াজ নিয়ে তুঘলকি কান্ড হলো। এখন আবার লবণ নিয়ে যে কিছু হবে না তার কোন গ্যারান্টি নেই। তাই নির্ধারিত দামের চেয়ে ১৫ থেকে ২০ টাকা বেশি দিয়ে প্রতি কেজি লবণ কিনে নিলাম।

এদিকে সকাল থেকে এমন গুজবে একজন ক্রেতা প্রয়োজনের তুলনায় ৮ থেকে ১০ গুন বেশি লবণ ক্রয় করেন। অর্থাৎ একজন ক্রেতা ১০ থেকে ১৫ প্যাকেট করে লবণ ক্রয় করেন।

এব্যাপারে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ জানান লবণের দাম বেড়েছে এমন খবর গুজব। গুজবে কেউ কান দিবেন না। বেশি দামে লবণ বিক্রি এবং প্রয়োজনের বেশি মজুদ করতে দেখলে থানায় খবর দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া বিভিন্ন হাট বাজারে পুলিশের মনিটরিং টিম পাঠানো হয়েছে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে হার্ডওয়ার দোকান ভষ্মিভূত

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : শাহরাস্তিতে লতিফ হার্ডওয়ার নামে এক দোকান আগুনে ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় …

vv