ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / দক্ষিণ সরদারকান্দিতে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল

দক্ষিণ সরদারকান্দিতে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের দক্ষিণ সরদারকান্দি গ্রামবাসী ও যুবসমাজের উদ্যোগে আল্লামা শায়খ সায়্যিদ ডক্টর মানয়ূর আহমাদ আল আহমদী উয়েসী রিফা’য়ী (রা) স্মরণে চিরনিদ্রায় শায়িত কবরবাসীর আত্মার মাগফেরাত কামনায় ১২তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দক্ষিণ সরদারকান্দি বড় শাহী জামে মসজিদ সংলগ্ন মাঠ প্রাঙ্গণে শুক্রবার বাদ মাগরিব থেকে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত মাহফিল চলে।

ওয়াজ মাহফিলের সভাপতিত্ব করেন- হাজী আনোয়ার আলী গাজী ও পরিচালনা করেন মাওলানা লুৎফুর রহমান ভাসানী। মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ।

প্রধান অতিথি বলেন, মহানবীর দেখানো পথে চলি তাহলে পৃথিবীতে শান্তি বিরাজ করবে। সমাজ সুন্দর ও সুখময় হয়ে উঠবে। হানাহানি কমে যাবে। আমাদের সবাইকে মহানবীর আদর্শকে ধারন করতে হবে। তাহলেই আমরা সব ক্ষেত্রে সফল হতে পারবো।

তিনি আরো বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। সমাজ ও রাষ্ট্র্রে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে ইসলাম বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। আমরা ইসলামের সঠিক তথ্য তুলে ধরার মাধ্যমে সমাজে শৃঙ্খলা প্রতিষ্ঠার পাশাপাশি শান্তি বজায় রাখতে পারি। তিনি উপস্থিত সকল মুসল্লীদের মাঝে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন। এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও তাহার পরিবার বর্গের সকলের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করেন।

প্রধান বক্তার ওয়াজ করেন আলহাজ¦ হাফেজ ক্বারী মাওলানা শাহ সাইয়্যেদ আরিফ বিল্লাহ রাব্বানী, বিশেষ বক্তার ওয়াজ করেন হযরত মাওলানা মাহমুদুল হাসান ছালেহী, আরো ওয়াজ করেন হযরত মাওলানা কাউসার আহম্মেদ হাব্বিবী, হযরত মাওলারা হাফেজ আব্দুল ওহাব।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, দি এন্টিক ফার্ণিচার লি: এর স্বত্ত্বাধীকারী শিল্পপতি রোকনুজ্জামান খান, ইউপি সদস্য মাহবুব অলম মিস্টার।

ওয়াজ মাহফিলে হাজার হাজার মুসল্লি যোগদান করেন। মাহফিলে আখেরী মোনাাজাত পরিচালনা করেন- করেন পীরজ্বাদা আল্লামা শায়খ সায়্যিদ মাসউদ আহমাদ বোরহানী। মাহফিলে হামদ নাত পরিবেশন করেন আশেকী শিল্পীগোষ্ঠী। মাহফিল শেষে উপস্থিত মুসল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়।

 

Facebook Comments

Check Also

মতলবে আরো ২০ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৪৫

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ২০ …

vv