ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / তৃণমূলের নারীদের তথ্য অধিকারে আগ্রহ বেড়েছে : ইউএনও এএম জহিরুল হায়াত
মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের উত্তর মিলারচর গ্রামে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত।

তৃণমূলের নারীদের তথ্য অধিকারে আগ্রহ বেড়েছে : ইউএনও এএম জহিরুল হায়াত

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের উত্তর মিলারচর গ্রামের পাঠান বাড়িতে মঙ্গলবার বিকেলে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা তথ্য কেন্দ্র এর আয়োজনে উঠান বৈঠকে বাল্যবিবাহ, নারী নির্যাতন, মাদক ও বিভিন্ন ভাতা সম্পর্কে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ রুহুল আমিন স্যার, ষাটনল ইউনিয়নের উদ্যোক্তা ও উপজেলা তথ্যকেন্দ্রের কমিটির সদস্য জহিরুল হাসান মিন্টু। সভাপতিত্ব করেন উপজেলা তথ্যসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার। সভায় আরো উপস্থিত ছিলেন তথ্যসেবা সহকারী রুনু আক্তার ও মারজিয়া আক্তার।

উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত বলেছেন, তৃণমূলের নারীদের মধ্যে তথ্য অধিকার সম্পর্কে আগ্রহ বাড়ছে। নারীরা উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরে তথ্য অধিকার আইনে আবেদন করে তথ্য নিচ্ছেন।

তিনি আরো বললেন, গ্রামের নারীদের বিভিন্ন সরকারি দপ্তরে আবেদন করে তথ্য চাওয়া খুবই ইতিবাচক। এ প্রক্রিয়া দুর্নীতি প্রতিরোধেও সহায়ক হবে। আমি গ্রামের নারীদের বলেছি কোনো সরকারি দপ্তরে তথ্য প্রাপ্তিতে ভোগান্তি বা হয়রানির শিকার হলে আমার কাছে আসতে।

নারীরা প্রয়োজনে তথ্য অধিকার আইন অনুসরণ করে তথ্য কমিশন পর্যন্ত যাবেন।

Facebook Comments

Check Also

রাম দাসদী আশ্রয়ন প্রকল্পে তথ্যসেবা ও যুব উন্নয়নের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার সহায়তায়, তথ্যআপা পথ দেখায়, এ শ্লোগানে চাঁদপুর রাম দাসদী আশ্রয়ন …

vv