ব্রেকিং নিউজঃ
Home / সাহিত্য / তুই বড় বেইমান

তুই বড় বেইমান

:: সজীব খান ::

স্বপ্নের ধারপ্রান্তে এসে, এভাবে তানজি তুমি তরী ডুবাবে, কখনো ভাবিনি। ভাবনার জগতেও আসেনি। তুমি আমার, আমি তোমার, এসবি এখন অর্থহীন, বোকা প্রেম আমার, নিরবে নিভিতে তোমার স্মৃতি নিয়ে ধূসরে  কাঁদছি।

সোনালি স্বপ্নগুলো, এখন শুধুই আশার মরিচিকা। যে স্বপ্নের ফুল, সে ফুলের আর কলি ফুটবেনা। তুমি চলে গেছে, সে থেকেই আমার জীবনে কখন যে দিন আসে, কখন রাত হয়, এসব এখন ধরা দেয় না। চলন্ত ট্রেন হঠাৎ থেমে গেল। গন্তব্য  পৌছা হলনা তোমার ছলনায়, তোমার জন্য।

তানজি, কিভাবে তুমি থাকবে তার সাথে সারা জীবন। যাকে একদিন আগেও তুমি জানতে না, চিনতেনা, আজ তার বুকেই মাথা রেখে নিচিন্তে ঘুমাও।

অথচ এই তুমিই ৫ বছর আমার বুকে মাথা রেখে নতুন নতুন স্বপ্নের ছক আঁকতে। বলতে শাহীদ আমি তোমাকে ছাড়া বাঁচবোনা। তুমি কখনো আমাকে কষ্ট দিওনা, আমাকে ছেড়ে যেওনা। তুমি আমাকে কষ্ট দিলে আমি মরে যাবো। আমি শুধু তোমার! অথচ সেই তুমি আমার বুকে তুশের আগুন জ্বালিয়ে নিশ্চিন্তে অন্যোর সাথে বাসার করছো। তুমিই কি ভাবে চলে গেলে। স্বার্থপরের মত। স্বার্থপর এ পৃথিবীতে স্বার্থপর  তুমি, সর্বনাশী তুমি, বড় বেইমান তুমি।

অভিমানি আমার মনটা, কিছুতেই তোমাকে ভুলতে পারছেন। আজ একবুক দীর্ঘশ্বাস বুকে নিয়ে, যন্ত্রণাকে আখড়ে বেঁচে আছি, না বাঁচার মত, কিভাবে বাঁচবো  বল তানজি  তোমাকে ছাড়া, তুমিহীনা এ জীবন নিছক মরিচিকা।

অভিমানী তুমি না আমি, উত্তর দাও প্রিও তুমি, অভিমানী নই আমি, অভিমানি বড়ই তুমি,  অঁধরা আজ আমার জীবন খানি, কষ্টের মাঝে লুকোচুরি। তানজি ব্যাস্ত এ সময়ে, এক সময় সবি ব্যাস্ত হয়ে উঠবো। ইট পাথরের এ শহড়ে দেখা পাবে হয়তো আমায়, তখন তুমি ছিনে নিও আমায়। তোমাকে না পাওয়ার বেদনায়, মুখে দাঁড়ি, এলোমেলো চুল নিয়ে রাস্তার পাশে পড়ে থাকবে কোন একদিন হয়তো আমি দিন কাঁটবে,তখন ছিনে নিও আমায়।

তানজি তুই তো আমার ঘরের বউ ছিল, ভালবাসার মানুষ নায়, তোর ভাসি মুখ যেন দেখতে না হয়, তাই হয়তো আমি যাযাবর জীবনে কাঁটবো আজীবন। অর্থহীন সম্পর্কে পড়ে নিজের জীবনকে আজ ধ্বংস করছি, তোমাকে কি বলে ডাকবো, প্রিও না কাল নাগ, না কাল বৈশাখী।

তানজি তোমার শিতিতে আর আমার সিধুর পড়ানো হলনা আমার। চোখে একফোঁটা জল ও নেই, কাঁদলে চোখের কােনে একফোঁটা জল আসেনি। তুমি চলে গেছো,  সাথে নিয়ে গেলে আমার সুখ-দুখ। কি করে ভুলবো তোমায়, ভাবতে চোখে জল এসে যায়। ভাল থেকো তুমি, সকাল, দুপুর, সন্ধ্যা।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv