ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / তাহিরপুরের ৬ গ্রামে আজ ঈদ
প্রতীকী ছবি

তাহিরপুরের ৬ গ্রামে আজ ঈদ

রাজু আহমেদ রমজান, নিজস্ব প্রতিবেদক : রাত পােহালেই (বৃহস্পতিবার) পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৬ গ্রামের শতাধিক পরিবার। উপজেলার আমতৈল, রজনীলাইন, পুরানঘাট, বড়ছড়া, মাহারাম ও চাঁনপুর গ্রামে সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে বংশ পরম্পরায় এসব পরিবার ঈদ উদযাপন করে থাকেন বলে খবর পাওয়া গেছে।
বড়দল উত্তর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ও আমতৈল গ্রামের বাসিন্দা মােছাম্মদ স্বপ্না আক্তার
ঈদ উদযাপনের বিষয়টি নিশ্চিত করে এ প্রতিবেদককে জানান, চট্টগ্রামের সাতকানিয়া থানার মীর্জা কিল শরীফের কাদেরিয়া তরিকার ভক্ত-আশেকান তাঁদের পূর্ব পুরুষগণ। প্রতিবছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে তাঁরা রােজা রাখেন এব ঈদুল ফিতর উদযাপন করে আসছেন। উত্তরসূরি হিসেবে একই নিয়মে ঈদ উদযাপন করেন তাঁরা। আগামীকাল বৃহস্পতিবার ঈদের জামাত আদায় করা হবে। তবে ঈদুল আজহা দেশিয় প্রথায় উদযাপন করা হয়।
তিনি বলেন, আমতৈল, পুরানঘাট, রজনীলাইন, চাঁনপুর, মাহারাম গ্রামের অন্তত দুই শতাধিক পরিবার তাঁদের সাথে একাত্মতা প্রকাশ করে ঈদের জামাতে মিলিত হন। আবহাওয়া অনুকূলে থাকলে ও জনসংখ্যা বৃদ্ধি হলে আমতৈল গ্রামের মাজার মাঠে ঈদের জামাত আদায় করা হয়। এ নিয়ে স্হানীয় লােকজনের মধ্যে কােন বিরােধ নেই বলেও এই জনপ্রতিনিধি জানিয়েছেন। একই কথায় সায় দেন আমতৈল গ্রামের বাসিন্দা জহিরুল ইসলাম।
তাহিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার এসব পরিবারের সদস্যদের ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদ উদযাপনে আমাদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।
Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv