ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / তারেক-মিশুকের দুর্ঘটনা মামলায় বাসচালকের যাবজ্জীবন
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয়েছে।

তারেক-মিশুকের দুর্ঘটনা মামলায় বাসচালকের যাবজ্জীবন

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ হয়েছে। আজ বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল-মাহমুদ ফায়জুল কবীর এ রায় ঘোষণা করেন।

আদালত বাসচালক জামির হোসেনকে একটি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। আরেকটি ধারায় আদালত তাঁকে দুই বছরের সশ্রম কারাদণ্ড, দুই হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। উভয় দণ্ড একসঙ্গে চলবে। হাজতবাসের সময়টা মূল দণ্ড থেকে বাদ যাবে।

২০১১ সালের ১৩ আগস্ট শিবালয় উপজেলায় নতুন চলচ্চিত্রের দৃশ্যায়নের নির্ধারিত স্থান দেখে মাইক্রোবাসে ঢাকায় ফেরার পথে ভয়াবহ দুর্ঘটনায় তারেক মাসুদ, মিশুক মুনীরসহ পাঁচজন ঘটনাস্থলেই নিহত হন। ঘিওরে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকায় তাঁদের বহনকারী মাইক্রোবাসটির সঙ্গে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। ওই দিন ঘিওর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) লুৎফর রহমান বাদী হয়ে বাসচালক জামির হোসেনকে আসামি করে মামলা করেন।

২০১২ সালের ২১ মার্চ জেলা ও দায়রা জজ আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৩ সালের ১৩ জানুয়ারি মামলাটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। দীর্ঘ সাড়ে চার বছরে ৩৯ জন সাক্ষীর মধ্যে ২৪ জন আদালতে সাক্ষ্য দেন।


-নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরন দাবিদারদের ৬২ লক্ষাধিক টাকার চেক হস্তান্তর

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ …

vv