ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / ঢাকা থেকে চাঁদপুর আসুন মাত্র ১ ঘন্টায়

ঢাকা থেকে চাঁদপুর আসুন মাত্র ১ ঘন্টায়

অমরেশ দত্ত জয় : ইলিশের বাড়ী চাঁদপুরের সুন্দর্য উপভোগ করতে সড়ক পথে ঢাকা থেকে চাঁদপুর আসতে সময় লাগবে মাত্র ১ ঘন্টা।

প্রাণের শহর চাঁদপুরের নয়নমনি ডাঃ দিপু মণি এমপির একটু নজরদারিতেই দ্রুত সম্ভব হতে পারে যাতায়াতের এই সুব্যবস্থাটি এমনটাই মনে করছেন সচেতনমহল। চাঁদপুর মেঘনা মোহনা থেকে শুরু করে মতলব দক্ষিনের সফরমালী কানুদী হয়ে মতলব উঃ এর ফরাজীকান্দি আমিরাবাদ বাজার নদীর তীর দিয়ে একলাশপুর মোহনপুর দশআনী ছটাকী ষাটনল হয়ে গজারিয়া দিয়ে নারায়নগঞ্জ হয়ে ঢাকা পযর্ন্ত নদীর পাড় দিয়ে যাতায়াতের সুন্দর একটি সড়ক পথ যেন চাঁদপুরবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা।

যাতায়াতের জন্য এই সড়ক পথটি হলে মাত্র ১ ঘন্টা সময়ের মধ্যেই ঢাকা থেকে চাঁদপুর যাতায়াত করা সম্ভব বলে সংশ্লিষ্টদের ধারণা। এছাড়াও এই সড়কটি সম্পূর্ণ হলে চাঁদপুরসহ নোয়াখালী-লক্ষীপুর ও রায়পুরের যাতায়াতেও সময় তুলনামূলক কম লাগবে বলেও মনে করছেন অনেকেই।

জানা যায়, চাঁদপুর ষোলঘরস্থ বিটি রোড দিয়ে শফরমালি পর্যন্ত রাস্তার কাজ কয়েক বছর আগেই সম্পূর্ণ হয়ে গেছে। সেই সাথে একলাশপুর মহোনপুর ষাটনল এর বেড়ি বাঁধের রাস্তার কাজটিও  সম্পূর্ন হয়ে আছে। আশা করা যায় উক্ত সড়কটির প্রায় ৭৫ শতাংশ কাজ হয়ে রয়েছে। ২৫ শতাংশ কাজের মধ্যে কিছু সেতু ও রাস্তার কাজ বাকি আছে। যদি সরকার দ্রুত উদ্যোগ নেয় তাহলে জেলা ব্রান্ডিং ও ইলিশের বাড়ি চাঁদপুর পর্যটন কেন্দ্র দেখতে ঢাকাসহ দেশ বিদেশের পর্যটকরা এই সড়ক পথে খুব কম সময়েই ঢাকা হতে চাঁদপুর পৌঁছতে পারবে।

তাই চাঁদপুরের ব্রান্ডিংয়ের অন্যতম রূপকার জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের এই বিষয়ে চিন্তাই যেন চাঁদপুরের সর্বস্তরের চিন্তা। দ্রুত সড়কটির বাকি কাজগুলো শেষ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি বাড়বে বলে আশা করছে চাঁদপুরের সচেতন মহল।

Facebook Comments

Check Also

চাঁদপুরে করোনার প্লাজমার প্রতারক শরীফ ঢাকায় আটক

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : প্রাণঘাতি করোনা ভাইরাসে ব্যবহৃত রক্তের প্লাজমা নিয়ে অনলাইনে বাণিজ্য করার …

vv