ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় কচুয়া / ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের মৃত্যুতে চেয়ারম্যান জসীমউদ্দীন লিটনের শোক
মরহুম বোরহানউদ্দীন খান জাহাঙ্গীর ও ইউপি চেয়ারম্যান জসীমউদ্দীন লিটন।

ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের মৃত্যুতে চেয়ারম্যান জসীমউদ্দীন লিটনের শোক

মো. মেহেদী হাসান : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বড় ভাই দেশ বরেণ্য শিক্ষাবিদ, সাহিত্যিক, শিল্প-সমোলোচক ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কচুয়া সদর দক্ষিণ ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান জসিমউদ্দীন লিটন।

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট এই শিক্ষাবিদের মৃত্যুতে এক শোকবার্তায় তিনি বলেন, ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের কর্মময় জীবন আমাদের প্রেরণা যুগিয়ে যাবে। দেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে তিনি ছিলেন অগ্রপথিক।

জসীমউদ্দীন লিটন তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সোমবার দুপুর ১২টায় গুলশানে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই শিক্ষাবিদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

১৯৩৬ সালের ৯ জানুয়ারি চাঁদপুরের কচুয়া উপজেলার গুলবাহার খান বাড়িতে জন্মগ্রহণ করেন এই সাহিত্যিক। তাঁর বাবার নাম আশেক আলী খান ও মা সুলতানা বেগম। তিনি কর্মজীবনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বরেণ্য এই শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর করে ইংল্যান্ডের ডারহাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।

সোমবার সন্ধ্যায় কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের গুলবাহার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ মাঠে জানাযা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

Facebook Comments

Check Also

কচুয়ায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

মোঃ মেহেদী হাসান : নভেল করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি, মাদক বাল্য, বিবাহ, জঙ্গীবাদ, ইভটিজিং …

vv