ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের মৃত্যুতে কচুয়া থানার ওসি ওয়ালী উল্লাহ’র শোক
মরহুম বোরহানউদ্দীন খান জাহাঙ্গীর ও ওসি ওয়ালী উল্লাহ অলি।

ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের মৃত্যুতে কচুয়া থানার ওসি ওয়ালী উল্লাহ’র শোক

মো. মেহেদী হাসান : ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বড় ভাই দেশ বরেণ্য শিক্ষাবিদ, সাহিত্যিক, শিল্প-সমোলোচক ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্লাহ (অলি)।

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট এই শিক্ষাবিদের মৃত্যুতে এক শোকবার্তায় ওয়ালী উল্লাহ বলেন, ড. বোরহানউদ্দীন খান জাহাঙ্গীরের কর্মময় জীবন আমাদের প্রেরণা যুগিয়ে যাবে। তিনি দেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে ছিলেন অগ্রপথিক। তাঁেক দেশবাসী আজীবন মনে রাখবে।

মো. ওয়ালী উল্লাহ (অলি) তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সোমবার দুপুর ১২টায় গুলশানে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই শিক্ষাবিদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

১৯৩৬ সালের ৯ জানুয়ারি চাঁদপুরের কচুয়া উপজেলার গুলবাহার খান বাড়িতে জন্মগ্রহণ করেন এই সাহিত্যিক। তাঁর বাবার নাম আশেক আলী খান ও মা সুলতানা বেগম। তিনি কর্মজীবনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বরেণ্য এই শিক্ষাবিদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর করে ইংল্যান্ডের ডারহাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।

সোমবার সন্ধ্যায় কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের গুলবাহার আশেক আলী খান স্কুল এন্ড কলেজ মাঠে জানাযা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

Facebook Comments

Check Also

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ওয়ান জিরো জিরো’র ব্যতিক্রমী উদ্যোগ

কচুয়া প্রতিনিধি : কচুয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘ওয়ান জিরো …

vv