ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / ড্রেজার দিয়ে বালু উত্তোলন :৬ জনের কারাদন্ড, ৩ ড্রেজার আটক ও ৩ বাল্কহেড মালিককে জরিমানা

ড্রেজার দিয়ে বালু উত্তোলন :৬ জনের কারাদন্ড, ৩ ড্রেজার আটক ও ৩ বাল্কহেড মালিককে জরিমানা

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের ষাটনল লঞ্চঘাট সংলগ্ন চর চারআনী মৌজা এলাকায় মেঘনা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৩টি ড্রেজার, ৩টি বাল্কহেডসহ ৬ শ্রমিককে আটক করা হয়েছে। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার। মোহনপুর নৌ-পুলিশ অভিযানে সহায়তা করে।

সোমবার রাতে ৩ বাল্কহেড মালিককে আর্থিক জরিমানা করা হয়। ৩ ড্রেজার মোহনপুর নৌ-পুলিশের জিম্মা রয়েছে। আটককৃত ড্রেজার মা-বাবার দোয়া, মুমু-সুবর্ণা, বেপারী ড্রেজার।

আটককৃত রাসেল (২০), মো. সিরাজ (২৭), মো. তোফায়েল (২৪). মো. ফায়েজুল (২৫), মো. শাহীন (৩২) ও মো. রুবেল (২১) কে মোবাইল কোর্ট আইনের ২০০৯ এর তফসিল ভুক্ত বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। আটককৃতরা সবাই ওই সব ড্রেজার ও বাল্কহেডের কর্মচারী।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, ভ্রাম্যমাণ আদালতে আটকদের এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv