ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব : উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার
হাজীগঞ্জে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, প্রজেক্টর, মাল্টিমিডিয়া স্কিন ও স্ট্যান্ড বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজমুদারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব : উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, প্রজেক্টর, মাল্টিমিডিয়া স্কিন ও স্ট্যান্ড বিতরণ করা হয়েছে। জাইকার অর্থায়নে এবং উপজেলা পরিষদের বাস্তবায়নে সোমবার উপজেলা পরিষদে আয়োজিত অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসের সকল এসব ডিজিটাল সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, উন্নত দেশ গঠনে, সু-শিক্ষা ও তথ্য প্রযুক্তি বিষয়ক জ্ঞান সম্পূন্ন দক্ষ জনশক্তি প্রয়োজন। এ জন্য সরকার শিক্ষা ও তথ্য প্রযুক্তি ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। যার ফলে এখন প্রাথমিক বিদ্যালয়েও ডিজিটাল শ্রেনীকক্ষ রয়েছে। সরকারের দেয়া এসব সামগ্রীর যথাযথ ব্যবহার করতে হবে।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব। ডিজিটালাইজেশনের কারনে আজ আমরা ঘরে বসে সেবা দিচ্ছি এবং নিচ্ছি। তা সম্ভব হয়েছে, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারনে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ আলী রেজা আশ্রাফী’র সভাপতিত্বে ডিজিটাল সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউডিএফ) উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর মো. হাফিজুর রহমান প্রমূখ।

উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে যে ১০টি প্রতিষ্ঠানে ল্যাপটপ, প্রজেক্টর, মাল্টিমিডিয়া স্কিন ও স্ট্যান্ড বিতরণ করা হয়। তা হলো, হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, নওহাটা ফাজিল মাদ্রাসা, সাদ্রা ফাজিল মাদ্রাসা, মৈশাইদ পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়, বোরখাল আদর্শ উচ্চ বিদ্যালয়, একুশে গালর্স স্কুল, রামচন্দ্রপুর ফাজিল মাদ্রাসা, রাজাপুর ইসলামীয়া দাখিল মাদ্রাসা, হাজেরা আলী ক্যাডেট মাদ্রাসা ও আলী আহম্মদ ইসলামীয়া একাডেমি।

এ সময় ল্যাপটপ, প্রজেক্টর, মাল্টিমিডিয়া স্কিন ও স্ট্যান্ড সরবরাহকারী জেলার একমাত্র ইজিপি অনুমতিপ্রাপ্ত আইটি সামগ্রীর প্রতিষ্ঠান ন্যাশনাল কম্পিউটার, হাজীগঞ্জ এর সত্ত্বাধীকারী সাংবাদিক জহিরুল ইসলাম লিটনসহ উপজেলার অন্যান্য কর্মকর্তা ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

নব নির্বাচিত মেয়রকে মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম চিশতীর ফুলেল শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার : সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলকে …

vv