ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / ডাকাতিয়ার পানি বিশুদ্ধ করণে মিটবে পৌরবাসীর তৃষ্ণা : মেজর রফিকুল ইসলাম

ডাকাতিয়ার পানি বিশুদ্ধ করণে মিটবে পৌরবাসীর তৃষ্ণা : মেজর রফিকুল ইসলাম

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে দীর্ঘ প্রতীক্ষিত শাহরাস্তি পৌরসভার ভূ -পৃষ্ঠস্থ্য পানি শোধনাগার ও জলাধারের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকাল ৪ টায় (৩০-মে) শাহরাস্তি পৌর শহরের ১২ নং ওয়ার্ডের নোয়াগাঁও মৌজাস্থ এলাকায় এটির শুভ উদ্বোধন করা হয়।

শাহরাস্তি পৌরসভা মেয়র শাহরাস্তি উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক দানবীর হাজী আব্দুল লতিফের সভাপতিত্বে এতে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ভূষিত, মুক্তিযুদ্ধের ১ নং সেক্টরের সেক্টর কমান্ডার, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তার বক্তব্যে বলেন, আজ দেশের সর্বোচ্চ আর্সেনিক কবলিত শাহরাস্তি বাসীর জন্য একটি ঐতিহাসিক দিন। শাহরাস্তি পৌর মেয়র নাগরিকদের সুপেয় পানির দুঃখের কষ্টের কথা চিন্তা করে নিজের ক্রয় করা ৮০ শতাংশ ভূমি এই ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এর জন্য দান করেন। সেজন্য মেয়র হাজী আব্দুল লতিফ ঐতিহাসিকভাবে স্মরণীয় হয়ে থাকবেন। এছাড়া এখন থেকে ডাকাতিয়ার পানিকে শোধন করে শাহরাস্তি পৌর বাসির বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। এতে নাগরিকদের বিশুদ্ধ পানির চাহিদা মিটবে। ভবিষ্যতে চাহিদার কথা বিবেচনায় রেখে এই প্ল্যান্টের সক্ষমতা বৃদ্ধি করা হবে। পরে তিনি শাহরাস্তি হাজীগঞ্জের বিশাল উন্নয়ন কর্মকাণ্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে উক্ত অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

চাঁদপুর জনস্বাস্থ্য প্রকৌশল, শাহরাস্তি পৌরসভা সূত্র জানায়, দেশের ৩৯০টি পৌরসভার মধ্যে ৪০টি পৌরসভাকে ভূ-পৃষ্ঠস্থ্য পানি শোধনাগার ও জলাধার প্রকল্পের আওতায় আনা হয়। ওই সময় শাহরাস্তি পৌরসভাকে এ প্রকল্পের অন্তর্ভুক্ত করা হয়। এটি বাস্তবায়ন করেন জনস্বাস্থ্য প্রকৌশলী চাঁদপুর । যার প্রাক্কলন ব্যয় ১১,৫৯,৩৩,২১৬ টাকা । যার ক্ষমতা ৪৫০এম৩ ক্যাপাসিটি ওভারহেড ওয়াটার ট্যাঙ্ক, ২৫০এম৩/হার ইনারফেস ওয়াটার (ডব্লিউ.টি.পি)। ইতোমধ্যে ২৭ কিঃমিঃ পানি সরবরাহ লাইন নির্মাণ করা হয়েছে।এটি উদ্বোধনের ফলে পৌরসভার ৩০ হাজার অধিক নাগরিকের মধ্যে অন্তত ৫ হাজার পরিবার প্রাথমিক ভাবে এই সুবিধার আওতায় আসবে ।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশলী চাঁদপুর আবু মুসা ফয়সাল, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, অধ্যক্ষ মেহের ডিগ্রী কলেজ মো: মিজানুর রহমান ,শাহরাস্তি আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, বিশিষ্ট ব্যবসায়ী বিএনপি নেতা আক্তার হোসেন পাটোয়ারী, বিএনপি নেতা মোজাম্মেল হক পাটোয়ারী, জাতীয় পার্টির সভাপতি আব্দুল মান্নান মোল্লা, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আদেল,আলীগের সাবেক পৌর আহবায়ক রেজাউল করিম মিন্টু, উপজেলা আলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ইলিয়াস মিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, পৌরসভা আ’লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন, পৌর আ’লীগের যুগ্ন আহবায়ক ও কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারী, পৌর কাউন্সিলর মকবুল আহমেদ, ছাত্রলীগ সভাপতি ইমদাদুল হক মিলন বক্তব্য রাখেন।

কাউন্সিলর রাসেল চৌধুরী তুষারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌর সচিব তোফায়েল আহমেদ শেখ, শাহরাস্তি প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা,শাহরাস্তি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলর এর ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান পাটোয়ারী, প্যানেল মেয়র মোঃ শাহাবুদ্দিন, কাউন্সিলর আব্দুল কুদ্দুস রানা, আজাদ হোসেন, মোঃ মিজানুর রহমান, মিজানুর রহমান মোল্লা, শাহনেওয়াজ, আবুল কাশেম মোঃদেলোয়ার হোসেন, জয়নাল হোসেন, প্রহল্লাদ দে, নারী কাউন্সিলর রাবেয়া বসরি,রাবেয়া বেগম,শাহানা সুলতানা পান্না, জাহানারা আক্তার পুতুল এছাড়া উক্ত অনুষ্ঠানে আ’লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, সুশীল সমাজ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনসাস্থ্য প্রকৌশল অধিদপ্ত চাঁদপুর- শাহরাস্তির কর্মকর্তা-কর্মচারী, শাহরাস্তি পৌরসভার বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারী, শাহরাস্তি প্রেসক্লাব নেতৃবৃন্দ, প্রিন্ট ইলেক্ট্রিক মিডিয়ার বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv