ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / জেলেদের প্রশিক্ষণ দিয়ে ঋনের ব্যবস্থা করলে আড়ৎদার থেকে দাদন নিতে হবেনা : জেলা প্রশাসক

জেলেদের প্রশিক্ষণ দিয়ে ঋনের ব্যবস্থা করলে আড়ৎদার থেকে দাদন নিতে হবেনা : জেলা প্রশাসক

সজীব খান : চাঁদপুরে সপ্তাহ মেয়াদী মৎস্য চাষ বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধণ করা হয়েছে। বুধবার সদর উপজেলা অডিটোরিয়াম উপজেলা যুব উন্নয়নের আয়োজনে নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এ সময় তিনি বলেন, জেলেদের প্রশিক্ষণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করলে, তারা অভাশ্রমের সময়ে বিকল্প কর্ম হিসেবে জী্বিকা নির্বাহ করতে পারবে। এ ছাড়া ও জেলেদের প্রশিক্ষণ দিয়ে ঋনের ব্যবস্থা করলে আড়ৎদার থেকে তাদের আর দাদন নিতে হবেনা, তারা নিজেরাই স্বাবলম্বী হবে।
তিনি বলেন, প্রশিক্ষণের কোন বিকল্প নেই, কর্ম শিখলে নিজেকে আত্ম স্বাবলম্বী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করা সহজ হয়।
মৎস্য চাষের ক্ষেত্রে প্রশিক্ষণ নিয়ে মাছ চাষ করা যায়। চাকরির পিছনে না ছুটে বিকল্প কর্ম হিসেবে প্রশিক্ষণ নিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়।
জেলেদের আমরা যখন ভ্যানগাড়ি দিয়েছি,তখন দেখেছি, সে জানেনা কোন দিক দিয়ে ভ্যান চালাবে, এ জন্যরপ্রশিক্ষণের কোন বিকল্প নেই।
সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভুট্রাচার্য, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, চাঁদপুর কান্ট্রি ফিসিং বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক, চাঁদপুর কেন্দ্রীয় ,মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি তসলিম হোসেন প্রমুখ।
প্রশিক্ষণ কোর্সে ৩০জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নেন।
Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv