ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / জেলা শ্রমিক গনফোরামের আয়োজনে মে দিবসের আলোচনা
শ্রমিক গণফোরামের আয়োজনে মে দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা গনফোরামের সভাপতি অ্যাডঃ সেলিম আকবর ।

জেলা শ্রমিক গনফোরামের আয়োজনে মে দিবসের আলোচনা

সাইদ হোসেন অপু : মহান মে দিবস উপলক্ষে জেলা শ্রমিক গণফোরামের আয়োজনে ১লা মে মঙ্গলবার বিকেলে শহরের জেএম সেনগুপ্ত সড়কস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা গনফোরামের সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সেলিম আকবর।

তিনি বলেন, শ্রমিকদের ন্যায্য মজুরী ১৫ হাজার টাকা করে দিতে হবে। যেই শ্রমিকরা দেশের উন্নয়নে কাজ করছে, আজ তাদের মৌলিক অধিকার থেকে তারা বঞ্চিত হচ্ছে। তাদেরকে তাদের নায্য বেতন দিতে হবে। গার্মেন্টস শ্রমিকরা সারাদিন তাদের মেধা ও শ্রমদিয়ে কাজ করে যাচ্ছে বিভিন্ন ফ্যাক্টরী ও কোম্পানীগুলোতে । তাদের দিয়ে বিভিন্ন মালিক প্রচুর বৈদেশীক মুদ্রা অর্জন করলেও ওই সমস্ত শ্রমিকদের বেতন সবচেয়ে কম।

তিনি তার বক্তব্যে আরো বলেন, আজ যারা আমাদের বিদেশে কর্মরত শ্রমিক তারা দেশে আসলে তাদের হয়রানি হতে হয়।আমাদের দেশের সবচেয়ে বৃহত কৃষি শ্রমিক তারা আজ অবহেলিত। আজ তাদেরকে ন্যায্য মজুরী থেকে বঞ্চিত করা হচেছ। তাই আজ মে দিবস উপলক্ষে শ্রমিকদের জন্য সবাই সোচ্চার হতে হবে। আমাদের দেশের শ্রমিকদের নায্য অধিকার দিতে হবে।

জেলা শ্রমিক গনফোরামের সভাপতি মো: আলী আশ্রাফ গাজীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো: শহীদ বকাউলের পরিচালনায় অন্যন্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা গনফোরামের সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম বাবুল,সহ-সভাপতি খোকন পোদ্দার,কোষাদক্ষ মুক্তিযোদ্ধা বাসু দেব মজুমদার,যুব গনফোরামের সাধারন সম্পাদক আলী আশ্রাফ বাবু, মহিলা গনফোরামের সভানেত্রী অ্যাডঃ জেসমিন বেগম, মহিলা নেত্রী ছালেহা বেগম, শাহিদা বেগম ,শহর গনফোরামের সাধারন সম্পাদক মো: আবুল কাশেম মিলন , যুব গনফোরামের সাংস্কৃতিক সম্পাদক মিন্টু সরকার, ৫নং ওয়ার্ড সভাপতি মো: তাজুল ইসলাম,৮নং ওয়ার্ড সভাপতি মো: বাচ্চু হাওলাদার,৭নং ওয়ার্ড সভাপতি ডা: গোলাম মোস্তফা,২নং ওয়ার্ড সভাপতি মো: বিল্লাল শেখ ও সুমন চৌধুরী প্রমুখ।

মে দিবসের তাৎপর্য শেষে জেলা গনফোরামের আইনবিষয়ক সম্পাদক অ্যাডঃ আনোয়ার হোসেনর মৃতুতে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। মে দিবসের সভায় জেলা, উপজেলা, পৌর ও বিভিন্ন ওয়ার্ডের গনফোরামের নেতৃবৃন্দসহ শ্রমিক নেতৃবৃন্দগন উপস্থিত ছিলেন ।

Facebook Comments

Check Also

শাহমাহমুদপুরের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান পাটওয়ারীর মাজার জেয়ারত

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী …

vv