ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / জুম অ্যাপের মাধ্যমে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময়
বৃস্পতিবার শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে করোনাকালে শিক্ষামন্ত্রনালয়ের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও শিক্ষার মানউন্নয়নের লক্ষে জুম অ্যাপের মাধ্যমে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, মো: ফজলুল করিম, মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, বিপুল চন্দ্র নন্দী।

জুম অ্যাপের মাধ্যমে জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে করোনাকালে শিক্ষামন্ত্রনালয়ের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও শিক্ষার মানউন্নয়নের লক্ষে জুম অ্যাপের মাধ্যমে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ জুলাই (বৃহস্পতিবার) দুপুর ১টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার এর সভাপতিত্বে ও সিনিয়র সহকারি শিক্ষিকা ফাহিমা জাহানের সঞ্চালনায় জুম অ্যাপের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, জুম অ্যাপের ম্যাধ্যমে মিটিংয়ের আয়োজন করায় বিদ্যালয়ের শিক্ষক ফাহিমা জাহানকে ধন্যবাদ জানাই। আমরা এখন থেকে করোনাকালীন সময়ে যে কোন মিটিং জুম অ্যাপের মাধ্যমেই করব। শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধির লক্ষে ম্যানেজিং কমিটি শিক্ষক অভিভাবক সবাইকে নিয়ে কাজ করছি। আমরাও অনলাইনে ক্লাসের ব্যাপারে জোর দিতে হবে । সংসদ টিভিতে পাঠদান। আমাদের আরো ক্লাস বৃদ্ধি করতে হবে। ফলাফল ভালো করার জন্য সকলে মিলে কাজ করতে হবে। এই করোনা কালে নিজেরা নিরাপদ থাকব। অন্যকে নিরাপদ থাকতে বলব।

তিনি বলেন,অনলাইনে ক্লাসের পাশাপাশি সংসদ টিভিতে প্রচারিত শ্রেনী কার্যক্রম সর্ম্পকে ছাত্র-ছাত্রীদের মনোযোগী করতে হবে। শিক্ষক বাতায়নে সবাইকে অর্ন্তভুক্ত হতে হবে।

তিনি বলেন, সরকারের সিদ্ধান্তগুলো আপনারা অনলাইনে দেখেন ও জানেন। সরকারের সিদ্ধান্তগুলো প্রধান শিক্ষকের সাথে সমন্বয় করে বাস্তবায়ন করতে হবে। শিক্ষকরা হচ্ছে প্রতিষ্ঠানের প্রান। ম্যানেজিং কমিটি আপনাদের সহযোগিতা করবে। আপনারা শিক্ষকরা অভিভাবকদের সাথে শিক্ষার্থীর ব্যাপারে যোগাযোগ করতে হবে। তারা বাসায় পড়ালেখা করে কিনা তা মনিটরিং করতে হবে।

তিনি আরো বলেন, বৈশ্বিক দুর্যোগে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অনলাইনে শিক্ষার্থীদের কিভাবে অনলাইন ক্লাস দেখানো যায় তা নিশ্চিত করতে হবে। অভিভাবকদের অবগত করে শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে হবে।

তিনি বলেন, বিদ্যালয়ে একটি চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের কাজ হচ্ছে। কাজের মান ভালো হয় কিনা তা আপনাদের নিশ্চিত করতে হবে। সরকারের উন্নয়নমূলক কাজে সকলকে সহায়তা করতে হবে। যাতে কাজের মান ভালো হয়। চাঁদপুর জেলা শিক্ষা অফিসার শিক্ষা বিভাগে জুম মিটিং শুরু করেছেন। পরবর্তীতে সদর উপজেলা শিক্ষা অফিসও করছেন । আমরা আগামীতে পর্যায়ক্রমে আরো মিটিং করব। অভিভাবকদের সাথেও মিটিং করব।

এ সময় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: ফজলুল করিম, সহকারি শিক্ষক সাইফুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপালচন্দ্র কর্মকার তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

কচুয়ায় গুলাবাহার  টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ পরিদশর্ন

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার গুলবাহার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নিমার্ণ কাজ পরিষদ করেন …

vv