ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / জিলানী চিশতী কলেজে রি-ওপেনিং সভা ও সুরক্ষা সামগ্রী বিতরণ
শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে প্রতিষ্ঠান রি-ওপেনিং সভায় ২০২০-২১বর্ষের একাদশ শ্রেনির শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

জিলানী চিশতী কলেজে রি-ওপেনিং সভা ও সুরক্ষা সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চাঁদপুর সদর উপজেলা শাহ্তলী জিলানী চিশতী কলেজের আয়োজনে উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠানে রি-ওপেনিং সভা, ২০২০-২১বর্ষের একাদশ শ্রেনির শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ ,ক্লাস রুটিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১২সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর প্রত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর প্রত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, সারা দেশে আজ উৎসবমুখর পরিবেশে সরকারের নির্দেশমতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ক্লাস শুরু করছে। সরকারের জন্য শিক্ষা প্রতিষ্ঠান খোলাটা একটা বড় চ্যালেঞ্জ ছিল। সরকার করোনা জয় করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। ইতিমধ্যে তোমরা মিডিয়ার কল্যাণে জেনেছ স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরিধান করে প্রতিষ্ঠানে আসতে হবে।

নিরাপদ দুরত্ব বজায় রেখে ক্লাস করবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা মোকাবেলায় মাস্ক ও সামাজিক দুরত্বকে সর্ব্বো” গুরুত্ব দিয়ে ক্লাস পরিচালনার জন্য বলছে। তোমরা সকলে মাস্ক ও সাবান পানি দিয়ে হাত ধুয়ে প্রতিষ্ঠানে প্রবেশ করবে। যদি করোনা সংক্রমন আবার বৃদ্ধি পায়, তাহলে পুনরায় সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিবে। কেউ যদি অসুস্থ্য থাক, তাহলে কলেজে আসার দরকার নেই।

তিনি আরও বলেন, শিক্ষকরা অত্যন্ত গুরুত্বসহকারে শিক্ষার্থীদের পাঠদান করাবেন। এ প্রতিষ্ঠানটি মাদক ও সন্ত্রাসমুক্ত শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি নারী শিক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। প্রায় ৭০ভাগ শিক্ষার্থীই এই প্রতিষ্ঠানে মেয়ে। ১৯৭০সালে এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব এ প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। যারা এ প্রতিষ্ঠান প্রতিষ্ঠার জন্য অবদান রেখেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র নিকট কৃতজ্ঞ। তিনি এ এলাকার শাহতলী জিলানী চিশতী কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করে দিয়েছেন। শিক্ষামন্ত্রী চাঁদপুরে করোনা ল্যাব ও অক্সিজেন প্লান্ট তৈরি করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের সহকারি অধ্যাপক আলেয়া চৌধুরী, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস ,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: শাহাদাত হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার মো: সফিক কারী ,একাদশ শ্রেনীর মানবিক বিভাগের শিক্ষার্থী মো:ইয়াছিন প্রমুখ ।

শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে প্রতিষ্ঠান রি-ওপেনিং সভা, ২০২০-২১বর্ষের একাদশ শ্রেনির শিক্ষার্থীদের বরণ, সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

এসময় উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক শামীমা আক্তার, কলেজের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী প্রমুখ।

অনুষ্ঠনের শুরুতে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী ও মাস্ক বিতরণ করেন এবং একাদশ শ্রেনির শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

অনুষ্ঠানের পর এদিন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়,উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ও ২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০ নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুরুপ কর্মসূচীতে অংশ নেন ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv