ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন
শাহতলী জিলানী চিশতী কলেজসহ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে বঙ্গবন্ধুর ে ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেছেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে ১৭ই মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৭ মার্চ (বুধবার) সকাল ১০টায় জিলানী চিশতী কলেজের হলরুমে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। সারাদেশে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হচ্ছে। মুজিববর্ষ চলমান রয়েছে। একই সাথে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। স্বাধীনতার ৫০বছর পূর্তি এই অনুষ্ঠানকে একটি নতুন মাত্রা যোগ করে দিয়েছে। আজ জাতীয় শিশু দিবসও। আজ সারাদেশে ব্যাপক কর্মসূচীর আয়োজন করা হয়েছে। চাঁদপুরের জেলা প্রশাসকের নেতৃত্বে চাঁদপুরে আজ অনেক কর্মসূচী গ্রহন করা হয়েছে। সরকার জাতির জনক বঙ্গবন্ধুর ১শত ১তম জন্মবার্ষিকী স্মরনীয় করে রাখার জন্য ১০দিনের কর্মসূচী গ্রহন করেছে। বঙ্গবন্ধু ছিলেন স্বাধীনতার মহানায়ক। বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষনই ছিল স্বাধীনতা আন্দোলনের স্পষ্ট ঘোষনার দলিল। আজ আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। অত্র অঞ্চলে প্রাতিষ্ঠানিক অবকাঠামো উন্নয়ন রেকর্ড সংখ্যক। এটি জননেত্রী শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বের প্রমান।

তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় আমরা শাহতলী কামিল মাদরানাসহ অত্র অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন পেয়েছি। এজন্য ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে। আমাদের দেশ এগিয়ে যাবে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের জন্য। আমাদের সকলের বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হবে।

তিনি বলেন, আগামী ৩০মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থেকে প্রতিষ্ঠানের কার্যক্রম চালাতে হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী সকলে মাস্ক পরিধান করে প্রতিষ্ঠানে আসতে হবে। শিক্ষকরা শিক্ষা প্রতিষ্ঠানে আসার জন্য প্রস্তুত হতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, জিলানী চিশতী কলেজের প্রভাষক মো: হানিফ মিয়া, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক শামীমা আক্তার, প্রভাষক মুহাম্মদ নূরুল বাতেন, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক ইংরেজী মো: ফজলুল করিম খান, সহকারি শিক্ষক গণিত মো: সাইফুল ইসলাম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মেহেরুন নেছা, সহকারি শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, সহকারি শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, সহকারি লাইব্রেরিয়ান মাওলানা আব্দুল মান্নান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা শাহিনা সুলতানা, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষক মো: কবির চৌধুরী, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা আয়েশা আক্তার, সহকারি শিক্ষিকা মোহসেনা আক্তার, সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, সহকারি শিক্ষিকা রোকেয়া খাতুন, সহকারি শিক্ষিকা তানিয়া আক্তার, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খান, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো: নুরুজ্জামান মুন্সি, শাহতলী কামিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

অনুষ্ঠানে ১৭ই মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন, জিলানী চিশতী কলেজের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

কচুয়া সড়কে বোনের নাতির ঈদের কাপড় দিয়ে লাশ হয়ে ফিরলেন দাদি

মোঃ রাছেল, কচুয়া : বোনের নাতির জন্যে ঈদ উপহার দিয়ে বাড়ি অন্য বোনের বাড়িতে যেতে রওনা …

Shares
vv