ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব দক্ষিণ / জিপিএ-৫ ৫৫৯ জন : মতলব দক্ষিণে পিইসিতে পাশের হার ৯৭% ইবতেদায়ীতে ৯৯%

জিপিএ-৫ ৫৫৯ জন : মতলব দক্ষিণে পিইসিতে পাশের হার ৯৭% ইবতেদায়ীতে ৯৯%

স্টাফ রিপোর্টার : মতলব দক্ষিণ উপজেলার ১১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৪৫টি বেসরকারি বিদ্যালয়ে থেকে এবারের সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৫ শ ৫৪ জন। এর মধ্যে বালক ১শ ৯৭ জন, বালিকা ৩শ ৫৭ জন। পরীক্ষায় মোট ৩ হাজার ৯শত ৬১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। যার মধ্যে যার মধ্যে অনুপস্থিত ছিলো ১শ ২৮ জন এবং অকৃতকার্য হয়েছে ৮৫ জন। বালকের পাশের হার ৯৭.৫৮%, বালিকার পাশের হার ৯৭.৯৫%। এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষায় বালকের চাইতে বালিকারা বেশি জিপিএ ৫ পেয়েছে।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪শ’ ৯৫ জনের মধ্যে পাস করেছে ৪শ’ ৩৭ জন। জিপিএ ৫ পেয়েছে ৫জন। যার মধ্যে বালক ৩ জন এবং বালিকা ২ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৫৭ জন শিক্ষার্থী। পাশের হারের দিক থেকে বালক শতভাগ হলেও বালিকাদের পাশের হার ৯৯.০১ শতাংশ।

গত ৩১ ডিসেম্বর দুপুর আড়াইটায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন এবং উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লার হাতে ফলাফলের তালিকা হস্তান্তর করেন।

পরে উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লা স্ব স্ব প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ফলাফল হস্তান্তর করেন।

Facebook Comments

Check Also

মতলবের শিবপুরে যুবলীগ নেতা শরীফের বিরুদ্ধে এলাকাবাসীর একাধিক অভিযোগ

স্টাফ রিপোর্টার : মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের ৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. শরীফ …

vv