ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে  মতলব উত্তরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে  মতলব উত্তরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

“মাছ চাষে গড়বো দেশ- বদলে দেব বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় গতকাল মঙ্গলবার থেকে পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭। এই উপলক্ষে মঙ্গলবার উপজেলা পরিষদ কমপ্লেক্সের মায়া বীরবিক্রম মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

দেশের বিপুল জনগোষ্ঠীকে মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনায় অনুপ্রাণিত করবে। মৎস্য খাতের বিভিন্ন সাফল্য ও অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, জাতীয় অর্থনৈতিক উন্নয়ন, জনগোষ্ঠীর পুষ্টির চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন ও দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ব্যাপক কর্মসংস্থান তৈরিতে সপ্তাহব্যাপী মৎস্য সপ্তাহ পালন করা হচ্ছে।
দেশে মাছের উৎপাদন বাড়ছে। আগামী তিন বছরের মধ্যে মিঠাপানির মাছ উৎপাদনে দেশ স্বনির্ভরতা অর্জন করবে বলে প্রত্যাশা করছি। আর মাছ উৎপাদনে স্বনির্ভরতা অর্জন করলে বার্ষিক ৪২ টন মাছের চাহিদা মেটানো সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা তারেক মাহমুদ হোসেন, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু, সাংবাদিক শামসুজ্জামান ডলার, চ্যানেল এস’র প্রতিনিধি মনিরুল ইসলাম মনির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খোকনসহ উপজেলায় জাতীয় ও স্থানীয় পত্রিকায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

Facebook Comments

Check Also

মতলব উত্তর নবাগত উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশকে বরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তরের নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ এর বরন অনুষ্ঠানের …

vv