ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ড. বোরহান উদ্দীন খান জাহাঙ্গীর আর নেই
ড. বোরহান উদ্দীন খান জাহাঙ্গীর এর ফাইল ফটো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ড. বোরহান উদ্দীন খান জাহাঙ্গীর আর নেই

মোঃ রাছেল, কচুয়া প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর, বিশিষ্ট লেখক ও গবেষক, একুশে পদকপ্রাপ্ত ড. বোরহান উদ্দীন খান জাহাঙ্গীর (৮৪) সোমবার দুপুর পৌনে ১২ টায় সময় তাঁর ঢাকাস্থ গুলশানের বাসায় বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন (ইন্না… রাজিউন )।

সোমবার বাদ মাগরিব জানাযা শেষে তার কচুয়া উপজেলার গুলবাহার গ্রামের পারিবারিক কবরস্থানে স্ত্রী নুজহাত খান জাহাঙ্গীরের পাশে তাকে দাফন করা হয় । মৃত্যু কালে একমাত্র ছেলে নাদিম জাহাঙ্গীর সহ অসংখ্যা গুনগ্রাহী রেখে যান।

তিনি চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রেজুয়েট আশেক আলী খান পন্ডিতের দ্বিতীয় পুত্র। আশেক আলী খানের চার পুত্র ও এক কন্যা। তন্মেধ্যে বোরহান উদ্দীন খান জাহাঙ্গীর সহ তিন পুত্র মারা গেছেন।

পুত্রদের মধ্যে এখন শুধু বেঁচে আছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি (তৃতীয় পুত্র)। কন্যা নীলুফা বেগম অবসর প্রাপ্ত যুগ্ম সচিব। বড় পুত্র মিজবাহ্ উদ্দীন খান ছিলেন সাবেক সংসদ সদস্য ও ছোট পুত্র ড. শামসুল আরেফিন খান হেলাল উদ্দীন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক নৃ-বিজ্ঞানের অধ্যাপক।

ন্যায়-নিষ্ঠাবান ও মুক্ত চিন্তার অধিকারী হিসেবে পরিচিত ড. বোরহান উদ্দীন খান জাহাঙ্গীরের মৃত্যুতে তার জন্ম স্থান কচুয়া উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে গভীর শোকের ছায়া নেমে আসে।

Facebook Comments

Check Also

কচুয়ায় টিসিবির পণ্য পাচার কালে আটক ২

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় টিসিবি’র পণ্য পাচার কালে পণ্যসহ ডিলার ও সিএনজি চালককে হাতেনাতে …

vv