ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / জাতীয় মৎস্য সপ্তাহে চাঁদপুর সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের ব্যাপক কর্মসূচি

জাতীয় মৎস্য সপ্তাহে চাঁদপুর সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের ব্যাপক কর্মসূচি

স্টাফ রিপোর্টার : মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী-সমৃদ্ধ দেশ গড়ি এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপনে সদর উপজেলা মৎস্য অধিদপ্তর এর ব্যাপক কর্মসূচী পালিত হচ্ছে।
রবিবার সকালে সদর উপজেলা মৎস্য অধিদপ্তর এর ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ পুকুরে ৫ হাজার মাছের পোনা অবমুক্ত করা হয়।
সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা আয়েশা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মকবুল আহমেদ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আশিকুর রহমান, ক্ষেত্র সহকারী MA.PP 2 তানমিন আক্তার, ইকো ফিশ চাঁদপুরের প্রতিনিধি কিংকর চন্দ্র সাহা প্রমুখ।
জাতীয় মৎস্য সপ্তাহের প্রথম দিন ২১ জুলাই মঙ্গলবার সদর উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে মাইকিং ব্যানার ফেস্টুন ও ব্যাপক প্রচারণা করা হয়। দ্বিতীয় দিন ২২ জুলাই বুধবার চাঁদপুর মৎস্য প্রশিক্ষণ ইনস্টিটিউটে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
তৃতীয় দিন ২৩ জুলাই বৃহস্পতিবার কোস্টগার্ডের উপস্থিতিতে মেঘনা নদীতে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে অভিযান পরিচালিত হয়। চতুর্থ দিন ২৪ জুলাই শুক্রবার মৈশাদী ইউনিয়নে মুজিব বর্ষ উপলক্ষে প্রদর্শনী পুকুরে পাবদা মাছের ৩ হাজার পোনা অবমুক্ত করন, পুকুরের পানি ও মাটি পরীক্ষা করা হয়।
পঞ্চম দিন ২৫ জুলাই শনিবার চাঁদপুর মৎস্য প্রশিক্ষণ ইনস্টিটিউটে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন ও মৎস্য চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান করা হয়।
মৎস্য সপ্তাহের শেষ দিন সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তা গনের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময় সভার মাধ্যমে মৎস্য সপ্তাহের সমাপ্তি ঘোষণা করা হবে।
Facebook Comments

Check Also

চাঁদপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পশুর হাটে পুলিশের মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার : মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার লক্ষ্যে জনসাধারণকে সতর্ক করা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত …

vv