ব্রেকিং নিউজঃ
Home / বিনোদন / জাতির পিতা দেশের ভূমিকায় যে কাজ করেছেন তা ভুলার নয় : ডা. দীপু মনি এমপি
চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের সমাপনী দিনে নাটক পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা. দীপু মনি এমপি।

জাতির পিতা দেশের ভূমিকায় যে কাজ করেছেন তা ভুলার নয় : ডা. দীপু মনি এমপি

সাইদ হোসেন অপু : ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ এই শ্লোগানকে ধারন করে চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের সমাপনী দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ হিসেবে সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত নিকেতন এবং অনুপম নাট্যগোষ্ঠী তাদের পরিবেশনায় নাটক ‘অপারেশন সার্জ লাইট’ মঞ্চস্থ হয়।

বুধবার সন্ধায় জেলা শিল্পকলা একাডেমীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর থিয়েটার ফোরামের ব্যবস্থাপনায় ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারীরর পৃষ্ঠপোষকতায় সপ্তাহব্যাপি নাট্যোৎসবে সফল সমাপ্তি ঘটে।

এদিকে নাট্যোৎসবের সমাপনী দিনে প্রধান প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের সমাপনী দিনে নাটক পূর্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মেয়র নাছির উদ্দিন আহমেদ।

বক্তব্যে পর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭২ সালের স্বদেশ প্রত্যাবর্তন বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, চাঁদপুর থিয়েটার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে নিয়ে যে ৭দিন ব্যাপি নাট্যোৎসবের আয়োজন করেছে তা খবুই মহত কাজ। নাটকের মাধ্যমে সমাজের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়।

জাতির পিতা দেশের ভূমিকায় যে কাজ করেছেন তা আমাদের ভুলার নয়। আজ তাঁর সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে দেশকে আজ উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, দেশের ষড়যন্ত্র কারীরা বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হয়নি হত্যা করেছে জাতীয় ৪ নেতাকে। এরপর বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা চালায়। সব হত্যাকারীদের পিছনে রয়েছে সব একই লোক স্বাধীনতা বিরোধী চক্রান্তকারীরা। তারাই নামে-বেনামে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করছে। আর তখনেই জননেত্রী ক্ষমতায় এসে যুদ্ধাপরাধী এবং বঙ্গবন্ধুর হত্যা কারীদের বিচারের আওতায় এনেছেন।

চাঁদপুর থিয়েটার ফোরাম নাট্যেৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী।

চাঁদপুরে সপ্তাহব্যাপি নাট্যোৎসবের সমাপনী দিনে গান পরিবেশন করে সঙ্গীত নিকেতনের শিল্পীরা।

বর্ণমালা থিয়েটারের সাধারণ সম্পাদক মাহবুবুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর থিয়েটারের সভাপতি শহীদ পাটওয়ারী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়াম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান।

Facebook Comments

Check Also

আমি মানুষ চিনেছি, আমি অমানুষ চিনেছি

: মাহবুব আলম : আমি মানুষ দেখেছি, আমি অমানুষ দেখেছি। মহামারি দুর্যোগে উন্মোচিত হওয়া মানুষের …

vv